ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

সামোয়া ও নিউজিল্যান্ডে নতুন বছরকে স্বাগত

প্রকাশিত: ১০:১০ , ৩১ ডিসেম্বর ২০১৮ আপডেট: ১০:১০ , ৩১ ডিসেম্বর ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: জমকালো আতশবাজির মধ্য দিয়ে সবার আগে ২০১৯ সালকে স্বাগত জানালো দ্বীপরাষ্ট্র সামোয়া ও নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ায় শুরু হয়েছে বর্ষবরণ উৎসব। আর অনেক দেশেই চলছে বর্ষবরণের প্রস্তুতি। এ উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র, ইউরোপ, এশিয়াসহ বিভিন্ন দেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।
অকল্যান্ডের স্কাই টাওয়ারে বর্ণিল আতশবাজির আলোক ঝলকানির মধ্য দিয়ে ইংরেজি নতুন বছর ২০১৯ সালকে স্বাগত জানালো নিউজিল্যান্ড। তবে, ভৌগলিক কারণেই ২০১৯ সালকে প্রথম বরণ করে নেয় প্রশান্ত মহাসাগারের ছোট্ট দ্বীপরাষ্ট্র সামোয়া। এরপরই  সুযোগ পায় অকল্যান্ডের মানুষ। ঘড়ির কাটা রাত ১২টা বাজার সাথে সাথে উৎসবে মেতে উঠে হাজারো মানুষ।
এরপর বর্ষ বরণে মেতে উঠে অস্ট্রেলিয়া। সিডনি হারবার, মেলবোর্ন ও অপেরা হাউসে ঢল নামে নানা বয়সি মানুষের। চোখ ধাঁধানো আতশবাজি আর নানা আয়োজনে স্বাগত জানানো হয় নতুন বছরকে।
এদিকে, ইংরেজি নতুন বছরকে বরণ করতে বিশ্বের অনেক দেশে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। দুবাই,টোকিও, ব্রাজিলের রিও ডি জেনেরিও, মস্কো, লন্ডনের টেমস নদীর তীরসহ বিভিন্ন দেশ প্রস্তুত নববর্ষ বরণে।
সুনামির কারণে এবার ইন্দোনেশিয়ায় বর্ষবরণ অনুষ্ঠান না করতে আহবান জানানো হয়েছে। হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্র, ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী।

 

 

 

 

 

এই বিভাগের আরো খবর

আজ জম্মু ও কাশ্মীর যাচ্ছেন রাহুল

আন্তর্জাতিক ডেস্ক: ভারত সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জম্মু ও কাশ্মীর যাচ্ছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ আরো কয়েকটি বিরোধী দলের...

অরুণ জেটলি আর নেই

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সাবেক অর্থমন্ত্রী ও বিজেপি নেতা অরুণ জেটলি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। শনিবার (২৪...

সপ্তমবারের মতো উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের সাথে চলমান উত্তেজনার মধ্যেই স্বল্প পাল্লার দুটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। দক্ষিণ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is