ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

2019-08-19

, ১৭ জিলহজ্জ ১৪৪০

বর্ণিল আয়োজনে বিশ্বব্যাপি নতুন ইংরেজী বছরকে বরণ

প্রকাশিত: ০৯:৪৬ , ০১ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৯:৪৬ , ০১ জানুয়ারী ২০১৯

আর্ন্তজাতিক ডেক্স: বর্ণিল আয়োজনে বিশ্ববাসী বরণ করলো ইংরেজী নতুন বছরকে। আতশবাজি উৎসবের মধ্য দিয়ে সবার আগে নিউজিল্যান্ডের অকল্যান্ডে স্বাগত জানানো হয় ২০১৯ সালকে। খ্রিস্টীয় নতুন বছরকে স্বাগত জানানোর আয়োজন ছিলো অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে।

আলো ঝলমলে রাত, আকাশে হাজারো রঙিন কাগজের খেলা আর জমকালো আতশজবাজি! ঘড়ির কাটা বারোটায় আসতেই বর্ণিল এমন আয়োজনে স্বাগত জানানো হলো ২০১৯ সালকে। জীর্ণতা ঝেড়ে ফেলে বর্ণিল আলো আর রঙ বেরঙয়ের ফুলে সেজে উঠেছিল শহরগুলো। বহুরঙা আলোকচ্ছটায় প্রাণহীন ভাস্কর্য্যেও যেন লেগেছিল প্রাণের ছোঁয়া।

বহুরঙা ল্যাম্প আর চোখ ধাঁধানো আতশবাজির পাশাপাশি বাড়িগুলোতে শোভা পেয়েছে বাহারি চিত্র। সন্ধ্যা নামতেই আতশবাজির রঙিন আলোয়, আলোকিত শহরগুলো মেতে উঠেছিলো তারুণ্যের উদ্দীপনায়। পর্যটকদের আনাগোনায় মুখর ছিল চারদিক।

ভৌগলিক কারণে সবার আগে ঘড়ির কাটায় তারিখ পাল্টে যাবার সংকেত দেয় দ্বীপরাষ্ট্র সামাওয়া এবং নিউজিল্যান্ডের অকল্যান্ড। আলোর ঝড়ণাধারায় øাত হয়ে ওঠে অকল্যান্ডের স্কাই টাওয়ার। এরপরই বর্ষ বরণের পালা অস্ট্রেলিয়ার। সিডনীর অপেরা হাউজসহ মেলবোর্ন ও সাউথ ওয়েলসেও চলে আলোর খেলা। সাজসজ্জার দৌড়ে পিছিয়ে ছিলনা এশিয়া ইউরোপের দেশগুলোও। লাস ভেগাস, মস্কো, দুবাই, প্যারিস, বার্লিন ও হংকংয়েও ছিল ঝলমলে আয়োজন।

নতুন বছরকে বরণ করে নেয়ার অনুষ্টান গুলোতে বিশ্বজুড়ে ছিল নিরাপত্তার কড়াকড়ি। এদিকে, নতুন বছর সবার জন্য শুভ বার্তা বয়ে আনবে এমন প্রত্যাশা জানিয়েছেন বিশ্ব নেতারা ।  

এই বিভাগের আরো খবর

 কাশ্মীর ইস্যুতে পরমাণু অস্ত্র ব্যবহারে পাল্টাপাল্টি হুমকি

আন্তর্জাতিক ডেস্ক: কাশ্মীর ইস্যুতে পরমাণু অস্ত্র ব্যবহারে পাল্টাপাল্টি হুমকি দিয়েছে ভারত ও পাকিস্তান। পরমাণু অস্ত্র হামলার প্রয়োজন হতে...

‘ভিখারি’ লিখলে ইমরান, ‘টপ টেন ক্রিমিনাল’ লিখলে মোদির ছবি!

অনলাইন ডেস্ক: ভারত-পাকিস্তানের সীমান্তের উত্তেজনা এবার চলছে ইন্টারনেট দুনিয়াতেও। প্রতিদ্বন্দ্বী দেশের বিরুদ্ধে বদনাম করতে বা কোনো কিছু...

ইসরায়েলকে মার্কিন অর্থ সহায়তা বন্ধের দাবি স্যান্ডার্সের

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলকে দেওয়া মার্কিন অর্থ সহায়তা বন্ধের দাবি জানিয়েছেন যুক্তরাষ্ট্রের সিনেটর বার্নি স্যান্ডার্স। তিনি বলেছেন, দুই...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is