নতুন ৫২ সংসদ সদস্যের মধ্যে ৪৬ আওয়ামী লীগের

প্রকাশিত: ১০:১০, ০১ জানুয়ারী ২০১৯

আপডেট: ০৫:২০, ০১ জানুয়ারী ২০১৯

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদে নির্বাচিত দুশো আটানব্বই জন সদস্যের মধ্যে ৫২ জন প্রথমবারের মতো আইন প্রণেতা হিসেবে সংসদে যাবেন। এর মধ্যে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়া ক্ষমতাসীন আওয়ামী লীগের আছে ৪৬ জন। বিরোধী দল গণফোরামের ২জন সংসদে হবেন নবীণ। আওয়ামী লীগ জোটের জাতীয় পার্টিতে প্রথম নির্বাচিত সদস্য তিনজন। আরেকজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হন।

একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে ৫২ জন প্রথমবারের মতো আইন প্রণেতা হিসেবে সংসদে বসবেন। এর মধ্যে অন্তত দুই জন দুই প্রজন্মের জনপ্রিয় খেলোয়াড়। একজন দু তিন দশক আগের স্বনামখ্যাত সালাম মুর্শেদী। আরেকজন এই সময়ের জনপ্রিয় খেলোয়াড় আন্তর্জাতিক ক্রিকেটে স্বনামখ্যাত বোলার এবং বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এছাড়াও আছেন এক সময়ের বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক আকবর হোসেন পাঠান ফারুক। অন্যদের মাঝে আছেন ব্যবসায়ী পেশাজীবী। যাদের অনেকেই তাদের তারুণ্যে অথবা তার পরেও কোনো না কোনোভাবে রাজনীতির সাথে যুক্ত ছিলেন। পরে হয়েছেন নিষ্প্রভ। আবার অনেকে রাজনীতিতে থাকলেও তেমন পরীক্ষিত ছিলেন না। আবার কেউ কেউ রাজনৈতিক পরিবারের উত্তরাধিকার হিসেবে এসেছেন।

প্রথমবারের মতো নির্বাচিত কয়েকজনের সাথে কথা বললে তারা জানান, সংসদ সদস্য হিসেবে ভূমিকা রাখার ক্ষেত্রে নতুন কিছু চিন্তা ও নিজস্ব দৃষ্টিভঙ্গি রয়েছে তাদের।

আসছে সংসদে এই নবীণরা দেশের বিশাল তরুণ জনগোষ্ঠির জন্য কাজ করতে বিশেষ আগ্রহী। একই সঙ্গে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও চেতনাও সবার প্রাণে ছড়িয়ে দিতে বিশেষ আগ্রহ রয়েছে তাদের।

 

এই বিভাগের আরো খবর

সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ

নিজস্ব প্রতিবেদক : সংসদের সংরক্ষিত...

বিস্তারিত
গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ

গাইবান্ধা প্রতিনিধি: একাদশ জাতীয়...

বিস্তারিত
এমন নির্বাচন ইতিহাসে আর হয়নি

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ...

বিস্তারিত
নতুন ৫২ সংসদ সদস্যের মধ্যে ৪৬ আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদে...

বিস্তারিত
ব্যয়ের হিসাব: প্রার্থীর ৩০, দলের ৯০ দিন

নিজস্ব প্রতিবেদক: সদ্য সমাপ্ত- ৩০...

বিস্তারিত
শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন বার্তা

নিজস্ব প্রতিবেদক: কেবল দেশের ভেতর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *