ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

2019-08-19

, ১৭ জিলহজ্জ ১৪৪০

সৈয়দ আশরাফুল ইসলাম আর নেই

প্রকাশিত: ০২:০৩ , ০৪ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৩:৫৫ , ০৪ জানুয়ারী ২০১৯

নিজস্ব প্রতিবেদক : জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ১৯৯৬ সাল থেকে টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া সৈয়দ আশরাফ ছিলেন সকল দল ও মতের মানুষের কাছে শ্রদ্ধা ও ভালোবাসার।

সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার জন্য সময় চেয়ে স্পিকারের কাছে চিঠি দিলেও আর শপথ নেয়া হলো না সৈয়দ আশরাফের। তাঁর মৃত্যুর মধ্য দিয়ে শেষ হলো এদেশের রাজনীতির একটি বর্ণাঢ্য অধ্যায়ের। ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে মৃত্যুবরণ করেন তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনুপস্থিত থেকেই নেতাকর্মী আর স্থানীয় মানুষের ভালোবাসায় কিশোরগঞ্জ-১ আসনের এমপি নির্বাচিত হন সৈয়দ আশরাফ। শপথ গ্রহণের জন্য স্পিকারের কাছে সময় চেয়ে চিঠি দিলেও, সংসদে যোগ দেয়া হলো না তাঁর।

২০১৮ সালের ১৭ মার্চে সবশেষ দলীয় কর্মসূচিতে যোগদান করেন সৈয়দ আশরাফ। সেখান থেকেও শ্বাসকষ্টের কারনে বেরিয়ে যেতে হয় তাঁকে। এ নিয়ে উপস্থিতদের মধ্যে ভুল বুঝাবুঝি তৈরি হলে নিজেই তার ব্যাখ্যা দেন।

দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত এই রাজনীতিকের মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে আসে দেশের রাজনৈতিক অঙ্গনে। রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা সৈয়দ আশরাফের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন।

পরিবারের সদস্যরা জানিয়েছেন শনিবার সন্ধ্যায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ ব্যাংকক থেকে ঢাকায় আনা হবে।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is