ঢাকা, রবিবার, ২০ জানুয়ারী ২০১৯, ৭ মাঘ ১৪২৫

2019-01-21

, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪০

পটুয়াখালী-গলাচিপার আঞ্চলিক মহাসড়কে দুর্ভোগ

প্রকাশিত: ১০:১৬ , ০৫ জানুয়ারী ২০১৯ আপডেট: ১০:১৬ , ০৫ জানুয়ারী ২০১৯

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী-গলাচিপার আঞ্চলিক মহাসড়কটি এখন যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে মানুষজনকে। প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলার কয়েক লাখ মানুষের চলাচলের প্রধান এই সড়কটি দ্রুত সংস্কারের দাবি এলাকাবাসীর। তবে সংস্কারের জন্য ৫১ কোটি টাকার টেন্ডার গ্রহণ করা হয়েছে বলে জানালেন সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা।
জেলা শহর থেকে গলাচিপা উপজেলা সদরে যাতায়াতের জন্য প্রধান আঞ্চলিক মহাসড়ক হরিদেবপুর থেকে শাখারিয়া পর্যন্ত ১৬ কিলোমিটার দৈর্ঘ্য। গলাচিপা ও রাঙ্গবালী উপজেলার মানুষের সড়ক যাতায়াত ও পণ্য পরিবহনের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ এ সড়ক। এছাড়া ঢাকা, বরিশালসহ সারা দেশের সাথে গলাচিপাকে যুক্ত করেছে সড়কটি।
২০০৮ সালে সড়ক ও জনপথ বিভাগের রাস্তার নির্মাণ কাজ শুরু করে ২০১০ সালে শেষ করে। চূড়ান্ত কাজ শেষ হবার তিন বছরের মাথায় সড়কটি ব্যবহারের অনুপযোগী হয়। এরপর আর কোন উদ্যোগ নেয়া হয়নি। ফলে এখনও ভোগান্তি নিয়েই নিয়মিত চলাচল করতে হয় দুই উপজেলার বাসিন্দাদের।
পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগের তথ্য মতে, এ বছরের মাঝামাঝি এই সড়কটি মজবুত করনসহ যথাযথ মান ও প্রসস্ত করার জন্য একটি প্রকল্পের আওতায় ৫১কোটি টাকা ব্যয়ে টেন্ডার গ্রহণ করা হয়েছে।
দ্রুত সব প্রক্রিয়া শেষ করে সড়কটি পুন:সংস্কার করার দাবি স্থানীয়দের।  

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is