ঢাকা, রবিবার, ২০ জানুয়ারী ২০১৯, ৭ মাঘ ১৪২৫

2019-01-21

, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪০

শীতের প্রকোপে ভৈরবের হাসপাতালগুলোয় বাড়ছে রোগী

প্রকাশিত: ১০:০৭ , ০৬ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৩:০৬ , ০৬ জানুয়ারী ২০১৯

ডেস্ক প্রতিবেদন : শীতের প্রকোপ বাড়ায় ভৈরবের হাসপাতালগুলোয় বাড়ছে ঠান্ডায় আক্রান্ত রোগীর সংখ্যা। এদের মধ্যে বেশির ভাগই শিশু ও বৃদ্ধ। একই পরিস্থিতি সাতক্ষীরাতেও। কোল্ড ডায়রিয়া, নিউমোনিয়ারমত ঠান্ডাজনিত রোগ হাসপাতালে ভর্তি হয়েছে ৩ শতাধিক শিশু। এদিকে, ধারণ ক্ষমতার বেশি রোগীর কারণে হাসপাতালগুলোয় সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। ঠান্ডাজনিত রোগ থেকে বাঁচতে নানা পরামর্শ দিচ্ছেন তারা।

ভৈরবে শীতের সাথে পাল্লা দিয়ে বাড়ছে ঠান্ডাজনিত নানা রোগবালাই। ডায়রিয়া, নিউমোনিয়া, ঠান্ডা, সর্দি, কাশিসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে বিভিন্ন বয়সের মানুষ। তাদের মধ্যে শিশু ও বৃদ্ধদের সংখ্যাই বেশি।

উপজেলার হাসপাতালগুলোয় প্রতিনিয়তই বাড়ছে রোগী। ফলে চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। তবে সে তুলনায় হাসপাতালগুলোয় ঔষদের সরবরাহ বাড়েনি বলে জানালেন এই চিকিৎসক।

এদিকে, ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে গত এক সপ্তাহে সাতক্ষীরা সদর ও শিশু হাসপাতালে ভর্তি হয়েছে ৩ শতাধিক শিশু। যাদের বেশিরভাগই ডায়রিয়ায় আক্রান্ত।

চিকিৎসকরা জানান, শীতের প্রকোপেই শিশুরা বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। তবে চিকিৎসক সংকটের কারণে স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে বলে জানালেন জেলার সিভিল সার্জন রফিকুল ইসলাম।

শীত জনিত রোগ থেকে রক্ষা পেতে পর্যাপ্ত গরম কাপড় ব্যবহারসহ নানা পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

 

এই বিভাগের আরো খবর

শীতে কাহিল উত্তরের জনপদ

ডেস্ক প্রতিবেদক : তীব্র শীতে বিপর্যস্ত দেশের উত্তর ও মধ্যাঞ্চলের জনজীবন। সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা...

উত্তরাঞ্চলে জেঁকে বসেছে শীত

নিজস্ব প্রতিবেদক : দেশের উত্তরাঞ্চলে কনকনে শীত জেঁকে বসেছে। শীতের তীব্রতা বাড়ায় ব্যহত হচ্ছে এ অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is