ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫

2019-03-20

, ১৩ রজব ১৪৪০

শীতের প্রকোপে ভৈরবের হাসপাতালগুলোয় বাড়ছে রোগী

প্রকাশিত: ১০:০৭ , ০৬ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৩:০৬ , ০৬ জানুয়ারী ২০১৯

ডেস্ক প্রতিবেদন : শীতের প্রকোপ বাড়ায় ভৈরবের হাসপাতালগুলোয় বাড়ছে ঠান্ডায় আক্রান্ত রোগীর সংখ্যা। এদের মধ্যে বেশির ভাগই শিশু ও বৃদ্ধ। একই পরিস্থিতি সাতক্ষীরাতেও। কোল্ড ডায়রিয়া, নিউমোনিয়ারমত ঠান্ডাজনিত রোগ হাসপাতালে ভর্তি হয়েছে ৩ শতাধিক শিশু। এদিকে, ধারণ ক্ষমতার বেশি রোগীর কারণে হাসপাতালগুলোয় সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। ঠান্ডাজনিত রোগ থেকে বাঁচতে নানা পরামর্শ দিচ্ছেন তারা।

ভৈরবে শীতের সাথে পাল্লা দিয়ে বাড়ছে ঠান্ডাজনিত নানা রোগবালাই। ডায়রিয়া, নিউমোনিয়া, ঠান্ডা, সর্দি, কাশিসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে বিভিন্ন বয়সের মানুষ। তাদের মধ্যে শিশু ও বৃদ্ধদের সংখ্যাই বেশি।

উপজেলার হাসপাতালগুলোয় প্রতিনিয়তই বাড়ছে রোগী। ফলে চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। তবে সে তুলনায় হাসপাতালগুলোয় ঔষদের সরবরাহ বাড়েনি বলে জানালেন এই চিকিৎসক।

এদিকে, ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে গত এক সপ্তাহে সাতক্ষীরা সদর ও শিশু হাসপাতালে ভর্তি হয়েছে ৩ শতাধিক শিশু। যাদের বেশিরভাগই ডায়রিয়ায় আক্রান্ত।

চিকিৎসকরা জানান, শীতের প্রকোপেই শিশুরা বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। তবে চিকিৎসক সংকটের কারণে স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে বলে জানালেন জেলার সিভিল সার্জন রফিকুল ইসলাম।

শীত জনিত রোগ থেকে রক্ষা পেতে পর্যাপ্ত গরম কাপড় ব্যবহারসহ নানা পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

 

এই বিভাগের আরো খবর

রাজধানীতে হঠাৎ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: পশ্চিমা লঘুচাপের প্রভাবে রোববার- ১৭ ফেব্রুয়ারি ভোরে রাজধানীতে মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোর ছয়টা থেকেই আকাশ ভারী মেঘে ঢেকে...

গ্যাসের অভাবে রাজধানীতে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : পূর্ব ঘোষণা ছাড়া সকাল থেকে হঠাৎ করেই গ্যাস নেই সাভার থেকে রাজধানীর আজিমপুর পর্যন্ত এলাকায়। এক নোটিশে তিতাস কর্তৃপক্ষ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is