ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫

2019-03-23

, ১৬ রজব ১৪৪০

কাগজের মত ভাজ করা যাবে টিভি

প্রকাশিত: ০৭:১৯ , ০৯ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৭:১৯ , ০৯ জানুয়ারী ২০১৯

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: দক্ষিণ  কোরীয় ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠানট এলজি এবার এমন এক ধরনের টেলিভিশন আনছে যা কাগজে ছাপানো পত্রিকার মতোই মোড়ানো যাবে। মার্কিন যুক্ত্রাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত ২০১৯ কনজিউমার ইলেকট্রনিকস শো (সিইএস)-এ এমনই নতুন ওএলইডি টিভি দেখিয়েছে প্রতিষ্ঠানটি।

আগের বছরই এই টিভির প্রোটোটাইপ দেখিয়েছিল এলজি। এবার নতুন বছরে এটি বিক্রি শুরু করবে বলে জানিয়েছে প্রযুক্তি সাইট র্ভাজ। ২০১৯ সালে এলজির ফ্ল্যাগশিপ ৪কে ওএলইডি টিভি হবে ‘সিগনেচার ওএলইডি টিভি আর’।

গ্রাহকের দরকারের সময় বাইরে থাকবে টিভির পর্দা। আর টিভি বন্ধ থাকলে এটি মুড়িয়ে একটি বাক্সের মধ্যে ঢুকে যাবে। একটি বাটন চেপেই টিভির পর্দা বের করা বা ভেতরে ঢুকিয়ে রাখা যাবে। এতে সময় লাগবে মাত্র ১০ সেকেন্ড। নতুন এই টিভিকে বলা হচ্ছে ‘বৈজ্ঞানিক কল্পকাহিনীর ডিভাইস’।

ডিভাইসটির পর্দা যে বাক্সে মুড়িয়ে রাখা হয় এতে যোগ হয়েছে ১০০ ওয়াট ডলবি অ্যাটম স্পিকার। আগের বছরের প্রোটোটাইপে এটি ছিল না। টিভিতে ‘লাইন মোড’ নামে আরেকটি মোড রেখেছে এলজি। এই মোড চালু করলে পর্দার শুধু এক চতুর্থাংশ দেখা যাবে। এই পর্দাতেই মিউজিক এবং স্মার্ট হোম গ্যাজেট নিয়ন্ত্রণ করতে পারবেন গ্রাহক।

তবে নতুন এই টিভির বাজার মূল্য এখনও জানায়নি এলজি। প্রতিষ্ঠানের আগের ‘ওয়ালপেপার’ ওএলইডি টিভির বাজার মূল্য শুরু হয়েছে আট হাজার মার্কিন ডলার থেকে। ধারণা করা হচ্ছে নতুন সিগনেচার ওএলইডি টিভির দাম আরও বেশি হবে। এলজি’র পক্ষ থেকেও বলা হয়েছে প্রিমিয়াম শ্রেণিতেই দাম হবে এই টিভির।

চলতি বছরের মার্চ মাসে বাজারে আনা হতে পারে নতুন এই ফ্ল্যাগশিপ ৪কে ওএলইডি টিভি।

 

এই বিভাগের আরো খবর

স্বল্প খরচে সর্বোচ্চ উন্নয়ন কৌশল ঠিক করুন : প্রকৌশলীদের প্রতি প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : স্বল্প খরচে মানুষ সর্বোচ্চ সুবিধা পায় এমনভাবে উন্নয়ন কৌশল প্রনয়ন করতে প্রকৌশলীদের প্রতি আহবান জানিয়েছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is