ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৫

2019-03-19

, ১২ রজব ১৪৪০

ঢাকা আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে বিকেলে

প্রকাশিত: ০৩:৩১ , ১০ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৩:৩১ , ১০ জানুয়ারী ২০১৯


বিনোদন ডেস্ক: ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সপ্তম আসরের পর্দা উঠছে আজ। আজ বৃহস্পতিবার বিকেলে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এবারের উৎসবে বিশ্বের ৭২টি দেশের ২১৮ চলচ্চিত্র প্রদর্শিত হবে। এর মধ্যে রয়েছে ১২২টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও ৯৬টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

উদ্বোধনী আনুষ্ঠানিকতা শেষে প্রদর্শিত হবে তুরষ্কের নির্মাতা আন্দাজ হাজানেদারগলু পরিচালিত চলচ্চিত্র ‘দ্য গেস্ট’। এশিয়ান প্রতিযোগিতা, রেট্রোস্পেকটিভ, বাংলাদেশ প্যানারোমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, টিল্ড্রেন্স ফিল্ম, স্পিরিচ্যুয়াল ফিল্মস, শর্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ও উইমেন্স ফিল্ম সেকশন এই কয়েকটি সেশনে প্রদর্শিত হবে উৎসবের ছবিগুলো।

এবারের উৎসবে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে রয়েছে- আফগানিস্তান, আলবেনিয়া, আর্মেনিয়া, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, আজারবাইজান, বাহরাইন, বেলজিয়াম, ভুটান, ব্রাজিল, কানাডা, চীন, কিউবা, সাইপ্রাস, ডেনমার্ক, ফিনল্যান্ড, ফ্রান্স, প্যালেস্টাইন, জার্মানি, গ্রিস, হংকং, হাঙ্গেরি, ভারত, ইন্দোনেশিয়া, ইরান, ইটালি, জাপান, লুক্সেমবার্গ, মালয়েশিয়া, মেক্সিকো, নেপাল, নরওয়ে, পাকিস্তান, তাইওয়ান, তাজিকিস্তান, থাইল্যান্ড, তুরষ্ক, আরব আমিরাত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ভেনিজুয়েলা এবং স্বাগতিক বাংলাদেশ।

যমুনা ব্লকবাস্টার সিনেমাস, জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তন ও অলিয়ঁস ফ্রঁসেজ এই ছয়টি মিলনায়তনে প্রদর্শিত হবে উৎসবে অংশগ্রহনকারী সিনেমাগুলো।

‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগানে শুরু হওয়া উৎসবটি চলবে ৯ দিনব্যাপী।

 

এই বিভাগের আরো খবর

সাংবাদিক শফিউল আলম রাজা আর নেই

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক ও ভাওয়াইয়া শিল্পী শফিউল আলম রাজা আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (১৭ মার্চ) রাজধানীর...

জাতির জনকের জন্ম শতবার্ষিকীতে প্রকাশিত হবে শত ভাষার গান

বিনোদন ডেস্ক: রবিবার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন। ১৯২০ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। বাংলাদেশের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is