ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯, ৬ মাঘ ১৪২৫

2019-01-20

, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪০

সহিংসতার কারণে জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৫:৫২ , ১০ জানুয়ারী ২০১৯ আপডেট: ১০:২৮ , ১০ জানুয়ারী ২০১৯

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ স্বাধীনতা, উন্নয়ন ও গণতন্ত্রে বিশ্বাসী বলে নৌকাকে ভোট দিয়েছে। যারা রাজনীতির নামে জ্বালাও-পোড়াও চালিয়েছে, পুড়িয়ে মানুষ হত্যা করেছে, জনগণ তাদেরকে প্রত্যাখ্যান করেছে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বিকেলে রাজধানীতে আওয়ামী লীগের আলোচনা সভায় এসব বলেন শেখ হাসিনা। যারা মনোনয়ন বাণিজ্য করেছে, তারা জয়ের আশা করে কী করে, সেই প্রশ্নও তুলেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে রাজধানীর কৃষিবিদ ইনিস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগ। সভাপতিত্ব করেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বক্তব্যের শুরুতেই বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করেন প্রধানমন্ত্রী।

এসময় শেখ হাসিনা বলেন, বরাবরই নির্বাচন ঠেকানোর অপচেষ্টা চালিয়ে এসেছে বিএনপি-জামাত। কিন্তু জনগণ প্রতিরোধ গড়ে তোলায় তা সফল হয়নি।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৪ সালে বিএনপির সহিংসতা ও আগুন সন্ত্রাসের ভয়াবহ স্মৃতি মানুষ ভুলেনি। সে কারণেই তাদের আর ভোট দেয় নি। আন্দোলন গড়ে তুলতে ব্যর্থ হওয়া দলটি শেষ পর্যন্ত নির্বাচনেও পরাজিত হয়েছে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মানুষ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। তারা কখনো স্বাধীনতাবিরোধীদের ভোট দেবে না। জনগন উন্নয়ন চায়, চায় শান্তি ও নিরাপত্তা। তাই আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়ী করেছে।

জনগণের আস্থার মর্যাদা রাখতে কাজ করে যাওয়ার উলে­খ করে নির্বাচনী ইশতেহার বাস্তবায়নকে কঠিন চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করার কথাও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এই বিভাগের আরো খবর

পশু-পাখিদের রক্ষায় শিগগিরই শুরু হবে আশ্রয়ন প্রকল্পের কাজ

সাভার প্রতিনিধি: দুর্যোগে মানুষের পাশাপাশি গৃহপালিত পশু-পাখিদের রক্ষার জন্য আশ্রয়ন প্রকল্পের কাজ শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন...

সুশাসন প্রতিষ্ঠায় কাউকে ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে সরকার সব কিছু করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সকালে রাজধানীর...

আওয়ামী লীগের বিজয় সমাবেশে জনস্রোত

নিজস্ব প্রতিবেদক: নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উদযাপনে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয়েছে আওয়ামী লীগের বিজয় সমাবেশ। এতে যোগ দিতে দলের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is