ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫

2019-03-20

, ১৩ রজব ১৪৪০

পাখি মেলায় প্রাণবন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ

প্রকাশিত: ০২:৪০ , ১১ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৩:০২ , ১১ জানুয়ারী ২০১৯

সাভার প্রতিনিধি: পাখি মেলার বৈচিত্র্যময় আয়োজনে প্রাণবন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। পাখিদের কলকাকলি আর উৎসুক দর্শনার্থীদের অংশগ্রহণে সেখানে এখন উৎসবের আমেজ। শুক্রবার সকালে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারাজানা ইসলাম। আয়োজকরা জানালেন, পাখি সংরক্ষণে সবার সচেতনতা বাড়াতেই এমন আয়োজন।
শীতের কুয়াশা ভেজা সকালে পাখির স্বর্গরাজ্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হয় পাখি মেলা। হাজারো পাখির কলকাকলিতে মুখর ক্যাম্পাসে শুক্রবার সকালে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।
পাখি বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী, শিশু-কিশোরদের পাখির ছবি আঁকা এবং পাখি চেনা প্রতিযোগিতাসহ নানা আয়োজন ছিল মেলা জুড়ে। পাখিকে ঘিরে এমন ব্যতিক্রমী আয়োজনে দর্শনার্থীদের মাঝে ছিল বাড়তি উচ্ছাস। যোগ দেন সববয়সী মানুষ।
মেলার আয়োজকরা জানালেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় পাখির ভূমিকা ও তাদের সংরক্ষণে গণসচেতনতা বাড়াতেই এমন উদ্যোগ।
বিশ্ববিদ্যালয়ের জলাশয়গুলোকে পাখিদের বসবাসের উপযুক্ত রাখতে কর্তৃপক্ষ অতীতের মতো আগামীতেও উদ্যোগ নেবে বলে জানালেন উপাচার্য।
২০০১ সাল থেকে প্রাণিবিদ্যা বিভাগ ও ওয়াইল্ড লাইফ রেসকিউ সেন্টারের উদ্যোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হচ্ছে এই পাখি মেলা।

 

এই বিভাগের আরো খবর

সাংবাদিক শফিউল আলম রাজা আর নেই

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক ও ভাওয়াইয়া শিল্পী শফিউল আলম রাজা আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (১৭ মার্চ) রাজধানীর...

জাতির জনকের জন্ম শতবার্ষিকীতে প্রকাশিত হবে শত ভাষার গান

বিনোদন ডেস্ক: রবিবার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন। ১৯২০ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। বাংলাদেশের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is