ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯, ৬ মাঘ ১৪২৫

2019-01-20

, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪০

পাখি মেলায় প্রাণবন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ

প্রকাশিত: ০২:৪০ , ১১ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৩:০২ , ১১ জানুয়ারী ২০১৯

সাভার প্রতিনিধি: পাখি মেলার বৈচিত্র্যময় আয়োজনে প্রাণবন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। পাখিদের কলকাকলি আর উৎসুক দর্শনার্থীদের অংশগ্রহণে সেখানে এখন উৎসবের আমেজ। শুক্রবার সকালে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারাজানা ইসলাম। আয়োজকরা জানালেন, পাখি সংরক্ষণে সবার সচেতনতা বাড়াতেই এমন আয়োজন।
শীতের কুয়াশা ভেজা সকালে পাখির স্বর্গরাজ্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হয় পাখি মেলা। হাজারো পাখির কলকাকলিতে মুখর ক্যাম্পাসে শুক্রবার সকালে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।
পাখি বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী, শিশু-কিশোরদের পাখির ছবি আঁকা এবং পাখি চেনা প্রতিযোগিতাসহ নানা আয়োজন ছিল মেলা জুড়ে। পাখিকে ঘিরে এমন ব্যতিক্রমী আয়োজনে দর্শনার্থীদের মাঝে ছিল বাড়তি উচ্ছাস। যোগ দেন সববয়সী মানুষ।
মেলার আয়োজকরা জানালেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় পাখির ভূমিকা ও তাদের সংরক্ষণে গণসচেতনতা বাড়াতেই এমন উদ্যোগ।
বিশ্ববিদ্যালয়ের জলাশয়গুলোকে পাখিদের বসবাসের উপযুক্ত রাখতে কর্তৃপক্ষ অতীতের মতো আগামীতেও উদ্যোগ নেবে বলে জানালেন উপাচার্য।
২০০১ সাল থেকে প্রাণিবিদ্যা বিভাগ ও ওয়াইল্ড লাইফ রেসকিউ সেন্টারের উদ্যোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হচ্ছে এই পাখি মেলা।

 

এই বিভাগের আরো খবর

প্রস্তুত সানি লিওন!

বিনোদন ডেস্ক: কিছু দিন আগে ওয়েস্ট ইন্ডিজের ড্যাশিং ব্যাটসম্যান ক্রিস গেইল সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন তাঁর নাচের ভিডিও।...

হঠাৎ বিতর্কে আনুষ্কা

বিনোদন ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় বিতর্কে জড়ানো বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মার কাছে নতুন নয়। এবার আবার বিতর্কে জড়ালেন এই অভিনেত্রী। নিজের...

আবার একসঙ্গে অক্ষয়-ক্যাটরিনা

বিনোদন ডেস্ক: একসঙ্গে জুটি বেঁধে অক্ষয় ও ক্যাটরিনা একাধিক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। বলিউডের এই জুটিকে সবশেষ দেখা যায় ‘তিস মার খান’...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is