ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫

2019-03-26

, ১৯ রজব ১৪৪০

রাজশাহীকে ৫ উইকেটে হারিয়েছে কুমিল্লা

প্রকাশিত: ০৯:২২ , ১১ জানুয়ারী ২০১৯ আপডেট: ১২:০৩ , ১২ জানুয়ারী ২০১৯

ক্রীড়া ডেস্ক : হাতের ইনজুরির জন্য স্টিভেন স্মিথকে ছাড়াই এদিন মাঠে নামতে হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। টস জিতে খন্ডকালীন অধিনায়ক ইমরুল কায়েসের রাজশাহীকে ব্যাটিংয়ের পাঠানোর সিদ্ধান্তের যথার্থতার প্রমাণ রাখেন কুমিল্লার বোলাররা। 

২০ রানে সাইফুদ্দিনের জোড়া আঘাতে মুমিনুল ও সৌম্যর বিদায়ের পর ক্রিজে থিতু হতে পারে নি রাজশাহীর ব্যাটসম্যানরা। প্রতিরোধের দেয়াল গড়তে চাইলেও ব্যর্থ হন মিরাজ ও হাফিজ। আর বাকিরা সামিল হয়েছেন আসা যাওয়ার মিছিলে। টেল এন্ডে ইসুরু উদানার ৩২ রানে ১শ’২৫ রানের পুঁজি পায় কিংস। ৩টি উইকেট পান আফ্রিদি।

টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬৫ রান যোগ করেন বিজয় ও এভিন লুইস। তাদের বিদায়ে রাজশাহীর ম্যাচে ফেরার চেষ্টা চালালেও জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এদিকে, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আরেক ম্যাচে রংপুর রাইডার্সকে ২ রানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ঢাকা। তবে অধিনায়ক সাকিব ও পোলার্ডের ব্যাটে শুরুর ধাক্কা সামলায় ঢাকা ডায়নামাইটস। ৬২ রানের ঝড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন পোলার্ড। ২০ ওভার শেষে রংপুরকে ১শ’৮৪ রানের টার্গেট দেয় ডায়নামাইটস।

ব্যাট করতে নেমে শুরুতে চাপে পড়লেও রুশো ও মিথুনের ১শ’২১ রানের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় মাশরাফির দল। তবে ঢাকার অভিষিক্ত স্পিনার আলিস ইসলামের নৈপূন্যে ম্যাচে আসে নাটকীয় মোড়। ১৮তম ওভারের শেষ ৩ বলে মিথুন, মাশরাফি ও ফরহাদ রেজাকে ফিরিয়ে টি-টোয়েন্টির অভিষেকে হ্যাটট্রিকের রেকর্ড গড়েন আলিস। এরপরও নানা নাটকীয়তার পর নির্ধারিত লক্ষ্য থেকে ২ রান দূরে রংপুরের ইনিংস থামলে, শেষ হাসি হাসে ঢাকা ডায়নামাইটস। ৪ উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরষ্কার পান আলিস ইসলাম। 

এই বিভাগের আরো খবর

জয় দিয়ে শুরু ইতালির বাছাইপর্ব

ক্রীড়া ডেস্ক : ইউরো-২০২০ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে ফিনল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে ইতালি। দলের জয়ে গোল দুইটি করেছেন নিকোলো ব্যারেলা...

রামোসের পেনাল্টিতে জয় পেলো স্পেন

ক্রীড়া ডেস্ক : ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল স্পেন। সেই এক গোলেই জেগেছিল জয়ের সম্ভাবনা। হুট করেই গোল শোধ করে সমতা ফেরায় নরওয়ে। শেষপর্যন্ত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is