ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

2019-09-17

, ১৭ মহররম ১৪৪১

কুমিল্লা ও নাটোরে আলোর ফেরিওয়ালা কার্যক্রমে সাড়া

প্রকাশিত: ১০:১৮ , ১২ জানুয়ারী ২০১৯ আপডেট: ১১:৪০ , ১২ জানুয়ারী ২০১৯

বৈশাখী ডেস্ক: কুমিল্লা ও নাটোরে বিদ্যুতগ্রহীতাদের মাঝে সাড়া ফেলেছে পল্লী বিদ্যুত সমিতির আলোর ফেরিওয়ালার মতো বিশেষ কার্যক্রম। সমিতির কর্মকর্তা-কর্মচারীরা বিদ্যুৎ সংযোগ দিতে ছুটছেন গ্রাহকের বাড়ী বাড়ী। আবেদন পেলে নির্ধারিত ফি’র বিনিময়ে সাথে সাথেই দিয়ে দিচ্ছেন সংযোগ। ফলে কোন ধরণের ভোগান্তি ছাড়া আর দ্রুততম সময়ে বিদ্যুৎ পেয়ে উচ্ছসিত গ্রাহকরা।
আলোর ফেরিওয়ালা, ফেরি করে গ্রামে গ্রামে গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ দেয়া যাদের কাজ। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতাধীন জেলার ৬ উপজেলায় চলতি মাসের ৮ তারিখে শুরু হয় এ কার্যক্রম। নির্ধারিত ৪শ’ টাকা ফি’র বিনিময়ে মাত্র ৫ মিনিটেই মিটার লাগিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন আলোর ফেরিওয়ালারা। আগে যেখানে বিদ্যুৎ সংযোগ পেতে দিনের পর দিন অফিসে ধরণা দিতে হতো, খরচ হতো বাড়তি টাকা, সেখানে ভোগান্তি ছাড়াই বিদ্যুৎ পাওয়ায় খুশী গ্রাহকরা।
‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ শিরোনামের পরিকল্পনা বাস্তবায়নে এই কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছে পল্লী বিদ্যুৎ সমিতি।
এদিকে, পল্লী বিদ্যুৎ মানেই হয়রানি! এমন ধারণা মুছতে চলেছে নাটোরে। আগে বিদ্যুৎ পেতে যেখানে পড়তে হতো হয়রানি ও দালালের খপ্পরে। সেখানে সংযোগ দিতে গ্রাহকের বাড়ি যাচ্ছে বিদ্যুৎ অফিসই।
দ্রুত ও হয়রানিমুক্তভাবে গ্রাহকদের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আলোর মিছিল নামে এই কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছে জেলা পল্লী বিদ্যুৎ সমিতি। বর্তমানে নাটোর পল্ল¬ী বিদ্যুৎ সমিতি-১ এর আওয়াতাধীন জেলার ৬টি উপজেলায় এই সেবা দেয়া হচ্ছে।
দেশের উন্নয়ন ধারায় বিদ্যুৎ প্রাপ্তির এমন খবর সাড়া ফেলছে সকল শ্রেণির মানুষের মাঝে। এ উদ্যোগ ছড়িয়ে পড়বে দেশজুড়ে এমন প্রত্যাশা সবারই।

 

এই বিভাগের আরো খবর

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারে সুইডিশ রাষ্ট্রদূত

কক্সবাজার প্রতিনিধি: রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও তাদের খোঁজ-খবর নিতে কক্সবাজার পৌঁছেছেন সুইডেনের রাষ্ট্রদূত চারলোটা সিলিটার ও...

পুঠিয়ার ওসির অভিযোগ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়া থানার ওসি শাকিল উদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলার এজাহার বদলে দেওয়ার অভিযোগ তদন্তে বিচার বিভাগীয় তদন্তের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is