ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

2019-09-17

, ১৭ মহররম ১৪৪১

কক্সবাজারে ভিড় বাড়ছে পর্যটকদের

প্রকাশিত: ১০:২৫ , ১২ জানুয়ারী ২০১৯ আপডেট: ১১:৩৯ , ১২ জানুয়ারী ২০১৯

কক্সবাজার প্রতিনিধি: বছরের শুরুতেই বিশ্বের বৃহত্তম সমুদ্র সৈকত কক্সবাজারে ভিড় বাড়ছে পর্যটকদের। সাপ্তাহিক ছুটির দিনে সে ভিড় বেড়ে যায় কয়েকগুণ। সমুদ্র সৈকতের পাশাপাশি ইনানী, হিমছড়ি, সেন্টমার্টিন, মহেশখালি, সাফারি পার্কসহ অন্যান্য স্পটেও ঘুরে বেড়াচ্ছেন দেশের নানা প্রান্ত থেকে আসা পর্যটকরা। এদিকে, পর্যটকদের নিরাপত্তায় কয়েক তৎপর রয়েছে পুলিশও।
স্বপ্নের সমুদ্রের লোনা জলে গা ভাসানো আর বালুকা বেলায় দাঁড়িয়ে সূর্যাস্ত দেখা। মোহনীয় এই স্বপ্নের আবেশে গা ভাসাতে বছরজুড়েই কক্সবাজারে ভিড় করেন দেশ-বিদেশের পর্যটকরা। শীত মৌসুমের কিংবা ছুটির দিনগুলোতে এই ভিড় বেড়ে যায় বহুগুণ। বঙ্গোপসাগরের শীতল পানিতে গা ভেজানোর পাশাপাশি নানান উল্লাসে অবসর বিনোদনে মাতেন তারা।
প্রতিবছর ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত পর্যটন মৌসুমে কক্সবাজারে ভিড় জমান কয়েক লাখ পর্যটক। এবার জাতীয় সংসদ নির্বাচনের সময় পর্যটকদের আনাগোনা কিছুটা কম থাকলেও বর্তমানে তা স্বাভাবিক হয়েছে।
হিমছড়ি, সেন্টমার্টিন, মহেশখালি, সাফারি পার্কসহ অন্যান্য স্পটেও ঘুরে বেড়াচ্ছেন অনেকে। বর্তমানে জেলার সাড়ে ৪ শতাধিক হোটেল-মোটেল-গেষ্ট হাউজ পর্যটকদের আগমনে পরিপূর্ণ বলে জানান হোটেল ব্যবসায়ীরা।
এদিকে, পর্যটকদের নিরাপদ বিনোদন নিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা নিয়েছে পুলিশ।
যানজট কিংবা অন্য কোন কারলে পর্যটকদের যাতে ভোগান্তি পোহাতে না হয় সেদিকেও নজর রয়েছে বলে জানান, জেলা পুলিশ সুপার।

 

এই বিভাগের আরো খবর

ঢাকার অদূরে বিনোদনের খোরাক

অনলাইন ডেস্ক: ইট-পাথরের যান্ত্রিক এই শহরে প্রকৃতির নিষ্পাপ সৌহার্দ একনিমিষে মুছে দেবে শত গ্লানি। তাই জীবন থেকে কিছুটা সময় প্রকৃতিকে দিন,...

একদিনের ট্যুর!

অনলাইন ডেস্ক: কম খরচে কম সময়ে ঘুরতে যাওয়ার জন্য চট্টগ্রেমের সীতাকুন্ড এবং মিরসরাইয়ের রেঞ্জগুলো অনেক বেশী সুবিধাজনক। কেউ চাইলে দিনে গিয়ে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is