ঢাকা, রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫

2019-02-24

, ১৮ জমাদিউস সানি ১৪৪০

কামাল হোসেনের নেতৃত্বে নির্বাচনে যাওয়া ভুল ছিল: বিএনপি জোট

প্রকাশিত: ০৯:১১ , ১৮ জানুয়ারী ২০১৯ আপডেট: ০২:৫২ , ১৮ জানুয়ারী ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ডক্টর কামাল হোসেনের নেতৃত্বে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল বলে মনে করছে বিএনপি এবং বিশ দলীয় জোটের নেতারা। নিজেদের ভুল সিদ্ধান্তের কারণে জনসমর্থনহীন অনেককেই নেতা হয়েছে বলেও মন্তব্য তাদের। আগামীতে সংলাপ এবং আন্দোলন কর্মসূচি গ্রহণের ক্ষেত্রে এসব বিষয় নিয়ে নতুন করে চিন্তার তাগিদও দিয়েছেন নেতারা।
নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের আন্দোলনের অংশ হিসেবেই বিশদলীয় জোট থাকার পরও গেল বছরের মাঝামাঝি থেকেই ঐক্য প্রক্রিয়া বাড়ানোর পদক্ষেপ বিএনপি। এরই অংশ হিসেবেই সংসদ নির্বাচনের আগে গেলো অক্টোবরে ডক্টর কামাল হোসেনের নেতৃত্বে গঠিত হয় নতুন রাজনৈতিক জোট- জাতীয় ঐক্যফ্রন্ট।
বিএনপির ধানের শীষ প্রতীক নিয়েই একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও অংশ নেয় বিএনপির বিশদলীয় জোট সহ জাতীয় ঐক্যফ্রন্ট। তবে জোট গঠনের পর থেকেই ঐক্যফ্রন্টর সব কর্মসূচিতে বিএনপিকে দেখা গেলেও বিশদলের অন্য শরিকদের কোন ভূমিকা ছিল না। একাদশ জাতীয় নির্বাচনের আগেই সরকারের সাথে সংলাপসহ কেন্দ্রীয় কর্মসূচি গ্রহণের সব সিদ্ধান্ত বিএনপির হাত থেকে চলে যায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডক্টর কামল হোসেনের হাতে। তবে এই নেতৃত্বকে বিএনপির জন্য বড় ভুল ছিল বলেই মনে করছেন বিশ দলের নেতারা।
জাতীয় ঐক্যফ্রন্টের সাথে বিএনপি ও বিশদলের আদর্শগত ঐক্য না থাকার কথা জানিয়ে কেন্দ্রীয় তারা বলছেন, এই জোট দিয়ে ভালো কিছু হবে না।
এ অবস্থায় বিশ দলীয় জোটের স্টিয়ারিং কমিটি গঠনসহ সুষ্ঠু নির্বাচনের আন্দোলনকে এগিয়ে নিতে জাতীয় ঐক্যফ্রন্ট ছাড়ার পরামর্শ দেন তারা।
বিএনপি জোট নিজের শক্তিতেই জণগণের সমর্থন নিয়ে ভালো অবস্থানে যেতে পারে বলেও মনে করেন এ নেতারা ।

 

এই বিভাগের আরো খবর

ঐক্যফ্রন্টের গণশুনানি : বিচার নয়, অভিযোগ শোনা হচ্ছে- কামাল

নিজস্ব প্রতিবেদক: একাদশ সংসদ নির্বাচনের অনিয়ম তুলে ধরতে রাজধানীতে অনুষ্ঠিত হলো জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানি। এসময় ফ্রন্টের শীর্ষ নেতা...

বাংলা ভাষা আন্দোলনের পথ ধরেই স্বাধীনতা এসেছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শহীদের রক্তের বিনিময়ে যে ভাষার অধিকার প্রতিষ্ঠিত হয়েছে তার মর্যাদা সমুন্নত রাখতে হবে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is