ঢাকা, রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫

2019-02-24

, ১৮ জমাদিউস সানি ১৪৪০

কমতে শুরু করেছে চালের দাম

প্রকাশিত: ০১:২৫ , ১৮ জানুয়ারী ২০১৯ আপডেট: ০২:৪৬ , ১৮ জানুয়ারী ২০১৯

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বাজারে কমতে শুরু করেছে চালের দাম। তবে এখনও পূর্বের অবস্থায় ফিরে না আসলেও আরো কমবে বলে জানান খুচরা বিক্রেতারা। এ সপ্তাহে নতুন করে বেড়েছে চিনি, ডাল, মসলা ও হাসের ডিমের মূল্য। এছাড়া সরবরাহ কমায় ইলিশসহ সব ধরনের মাছের দাম বাড়তি বলে জানান ক্রেতা-বিক্রেতারা। নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানান ক্রেতারা।
গত মাসের শেষ দিক থেকে বাড়তে শুরু করে চালের বাজার। এক মাসের ব্যবধানে মান এবং প্রকারভেদে প্রতি কেজি চালের দাম ৫ টাকা পর্যন্ত বেড়ে যায়।
তবে, এ সপ্তাহে রাজধানীর বাজারে কমতে শুরু করেছে চালের দাম। কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপের ফলে খুচরা বাজারে প্রতি কেজি চালের দাম ১ থেকে ৩ টাকা কমেছে বলে জানান বিক্রেতারা। তবে দাম এখনও পূর্বের অবস্থায় ফিরে আসেনি বলেও জানান তারা।
এদিকে, গত সপ্তাহে এক দফা বাড়ার পর এ সপ্তাহে খুচরা বাজারে আবারও বেড়েছে প্রায় সব ধরনের ডাল এবং কয়েক প্রকার মসলার দাম। এছাড়া চিনি কেজীতে ৫ টাকা এবং হাসের ডিম হালিতে ৬ টাকা বেড়েছে। কিছুটা বাড়তি দামে বিক্রি হচ্ছে মাছ। সরবরাহ কম তাই এসকল পণ্যের দাম বেশী বলে জানান বিক্রেতারা।
নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান ক্রেতারা।
তবে, মৌসুমী সবজির ভরপুর আমদানি থাকায় তুলনামুলক কম দামে বিক্রি হচ্ছে শাক-সবজি। সেই সাথে কেজিতে ২০ টাকা কমেছে আমদানি করা আদার দাম। অপরিবর্তিত আছে, তেল, লবণ, সব ধরনের মাংসসহ বেশ কিছু নিত্যপণ্যের দাম।

 

এই বিভাগের আরো খবর

সরিয়ে নেয়া হয়েছে ওয়াহেদ ম্যানসনের ভূগর্ভস্থ গুদামের রাসায়নিক

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডের তিনদিন পর ভবনের ভূ-গর্ভস্থ গুদামে থাকা বিভিন্ন ধরনের রাসায়নিকের ড্রাম ও প্যাকে...

শিশু প্রহরের শেষ দিন শিশুদের পদচারণায় মুখর গ্রন্থমেলা

নিজস্ব প্রতিবেদক: অমর একুশে গ্রন্থমেলায় শিশু প্রহরের শেষ দিনে শিশুদের পদচারণায় মুখর ছিল।  মেলায় অভিভাবকদের হাত ধরে ঘুরে ঘুরে পছন্দের বই...

এখনও সিদ্ধান্ত হয়নি কেমিক্যালের গোডাউন সরিয়ে নেয়ার বিষয়ে

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর চকবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবন ‘ওয়াহেদ ম্যানশনের’ বেজমেন্টে কেমিক্যালের গোডাউনের যে সন্ধান পাওয়া...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is