ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

2019-08-18

, ১৬ জিলহজ্জ ১৪৪০

বিপিএল ক্রিকেটে সিলেটকে হারিয়েছে রংপুর

প্রকাশিত: ০৬:৫৪ , ১৯ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৭:২৬ , ১৯ জানুয়ারী ২০১৯

ক্রীড়া প্রতিবেদক ; বিপিএল ক্রিকেটে দিনের প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সকে ৪ উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স। সিলেটে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান রংপুর অধিনায়ক মাশরাফি। সাব্বির রহমানের বিধ্বংসী ব্যাটিংয়ে নির্ধারিত ওভার শেষে রংপুরকে জয়ের জন্য ১৯৫ রানের লক্ষ্য দেয় স্বাগতিকরা। জবাবে রুশো এবং ডি ভিলিয়ার্সের দৃঢ়তায় নিজেদের তৃতীয় জয় তুলে নেয় রংপুর রাইডার্স।

বিপিএল ক্রিকেটে টানা হারের বৃত্তে ঘুরতে থাকায় এই ম্যাচ দিয়ে জয়ের ধারায় ফিরতে মরিয়া ছিল স্বাগতিক সিলেট ও বর্তমান চ্যাম্পিয়ন রংপুর। তবে দুই দলের মাঠের লড়াইয়ে শেষ হাসি হেসেছে মাশরাফির দল।

টস হেরে ব্যাটিংয়ে নামে সিলেট সিক্সার্স। ১৩ রানে লিটনকে বিদায় করে রংপুরকে প্রথম সাফল্য এনে দেন মাশরাফি। তবে এদিন খোলস ছেড়ে বেরিয়ে আসেন সাব্বির রহমান। তরুণ আফিফ ও ডেভিড ওয়ার্নার সঙ্গ দিতে না পারলেও একপ্রান্তে রানের চাকা সচল রাখেন সাব্বির। ৫ চার ও ৬ ছক্কায় ৮৫ রানের ঝড়ো ইনিংস খেলে শফিউলের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। যা বিপিএলের এবারের আসরের ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। আর নিকোলাস পুরান অপরাজিত থাকেন ৪৭ রানে। জয়ের জন্য রংপুরকে ১শ’৯৬ রানের লক্ষ্য দেয় সিলেট।

জবাবে ব্যাট করতে নেমে আবারো ব্যর্থ ক্রিস গেইল। তবে ইনিংসের ৩য় বলে গেইলের বিদায়ের পর হাল ধরেন রাইলি রুশো ও অ্যালেক্স হেলস। অর্ধশতক করে রুশো। পরে ডি ভিলিয়ার্সের স্বচ্ছন্দ ব্যাটিংয়ে সহজ জয়ের দিকে এগোতে থাকে রংপুর। তবে তাসকিন আহমেদের জোড়া উইকেট শিকার জয়ের আশা জাগাচ্ছিল সিলেট শিবিরে। কিন্তু ফরহাদ রেজার কার্যকরি ইনিংসে ৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় রংপুর রাইডার্স।

এদিন প্রথমবার বিপিএল খেলতে নেমে জয় দিয়ে মুহূর্তটিকে স্মরণীয় করে রাখলেন এ বি ডি ভিলিয়ার্স। আর পরাজয়কে সঙ্গী করে ইনজুরির কারণে বিপিএল পর্বের ইতি টানলেন সিলেটের অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

 

এই বিভাগের আরো খবর

দলে ফিরলেন নেইমার

ক্রীড়া ডেস্ক: আগামী মাসে কলম্বিয়া এবং পেরুর বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে ব্রাজিল দল ঘোষণা করেছেন কোচ তিতে। চোট কাটিয়ে দলে ফিরেছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is