ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

2019-04-22

, ১৬ শাবান ১৪৪০

নীলফামারীর নীলসাগরে অতিথি পাখির ভিড়

প্রকাশিত: ০৫:৩৭ , ২৫ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৫:৩৭ , ২৫ জানুয়ারী ২০১৯

নীলফামারি প্রতিনিধি : শীতে অতিথি পাখির ভিড় জমে নীলফামারীর নীলসাগরে। সাইবেরিয়া আর হিমালয় থেকে ডানা মেলে আসে এসব অতিথি পাখি। কলরবে মুখর হয়ে ওঠে নীলসাগর। যা উপভোগ করতে প্রতিদিনই আসেন দর্শনার্থীরা। অতিথি পাখির এই অভয়াশ্রমের অবকাঠামোগত সংস্কার করা হলে এখানে দর্শনার্থীদের আগমন আরো বাড়বে বলেই মনে করেন সংশ্লিষ্টরা।

নীলফামারি জেলার নীলসাগরের আয়তন ৫৩ দশমিক ৯ একর। পাড় ঘেঁষে সবুজের সমারোহ। মূলত প্রাকৃতিক সৌন্দর্য্যই এই দীঘির মুল আকর্ষণ। তবে শীতের মৌসুমে অতিথি পাখির আগমনে অন্যরকম সৌন্দর্য্যরে ধারক হয়ে উঠে নীলসাগর।

বছরের অন্য সময় বিনোদন কেন্দ্র হিসেবে এখানে দর্শনার্থীদের আনাগোনা থাকে। তবে শীতের সময় অতিথি পাখির আকর্ষণে দর্শনার্থীদের ভিড় বেড়ে যায়।

নীলসাগর থেকে বছরে প্রায় ১৫লাখ টাকা রাজস্ব পায় সরকার। তবে অতিথি পাখির এই অভয়াশ্রমে অবকাঠামোর উন্নয়ন করা গেলে রাজস্ব আরো বাড়বে বলেই মনে করেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন জানালেন, নীলসাগরের অতিথি পাখি আর দর্শনার্থীদের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

১৯৮৬ সালে নীলফামারী জেলা প্রশাসনের তত্বাবধানে যাওয়ার পর ২০০১ সালে প্রথমবারের মতো সংস্কার কাজ করা হয় নীলসাগরে।

 

এই বিভাগের আরো খবর

এবার লক্ষীপুরে শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যার অভিযোগ

লক্ষীপুর প্রতিনিধি : ফেনীর নুসরাত হত্যার রেশ না কাটতেই এবার লক্ষীপুরে স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর...

নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় জোবায়ের, আদালতে স্বীকার

ফেনি প্রতিনিধি : ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার এজহারের অন্যতম আসামি সাইফুর রহমান মো. জোবায়ের আদালতে ১৬৪...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is