ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

2019-08-19

, ১৭ জিলহজ্জ ১৪৪০

হাবিপ্রবি’র শিক্ষক আন্দোলনে বন্ধ শিক্ষা কার্যক্রম

প্রকাশিত: ০১:০৯ , ০১ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০১:০৯ , ০১ ফেব্রুয়ারি ২০১৯

দিনাজপুর প্রতিনিধি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক আন্দোলনের কারণে আড়াই মাস ধরে বন্ধ রয়েছে শিক্ষা কার্যক্রম। ক্লাশ ও পরীক্ষা বন্ধ থাকায় সেশনজটে পড়ার আশংঙ্কা করছে শিক্ষার্থীরা। ফলে আন্দোলনরত শিক্ষকদের ক্লাসে ফেরাতে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। এদিকে, আলোচনার মাধ্যমে সংকট সমাধান করার তাগিদ দিয়েছেন জ্যেষ্ঠ শিক্ষকরা।
বেতন বৈষম্য দূর, শিক্ষক লাঞ্ছিতের বিচারসহ নানা দাবিতে এই আন্দোলন করছে বিশ্ববিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষক। এদিকে, শিক্ষকদের ক্লাসে ফিরিয়ে নিতে ক্যাম্পাসে কান ধরে হাঁটু গেড়ে বসে প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা। শিক্ষদের প্রতি দ্রুত ক্লাশ ও পরীক্ষা চালুর দাবিও জানায় তারা।
এদিকে, শিক্ষার্থীদের ক্ষতির কথা স্বীকার করলেও আন্দোলন থেকে সরে আসতে নারাজ শিক্ষকরা।
বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক ড. হারুন-উর রশিদ বলছেন, শিক্ষার্থীদের অনিশ্চয়তার মধ্যে না রেখে আলোচনার মাধ্যমে সংকট সমাধান করা জরুরী।
সংকট নিরসনে আলোচনা চলছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. সফিউল আলম। আন্দোলনরত শিক্ষকদের ক্লাসে ফেরার আহ্বানও জানান তিনি।
এদিকে, চলমান সংকট নিরসনে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার কথা রয়েছে।

 

এই বিভাগের আরো খবর

ফরিদপুরে ব্যাংক কর্মকর্তার খুনিদের দ্রুত বিচার দাবি

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে ব্যাংক কর্মকর্তা রওশন আলী ও মিরাজুল ইসলাম তুহিন মিয়ার হত্যাকারীদের দ্রুত বিচার দাবি করেছে তার পরিবার। আজ (১৯...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is