ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

2019-07-19

, ১৬ জিলকদ ১৪৪০

শীতের দাপট গোপালগঞ্জ, মেহেরপুর ও লালমনিরহাটে

প্রকাশিত: ০৪:২১ , ০১ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৬:১৩ , ০১ ফেব্রুয়ারি ২০১৯

বৈশাখী ডেস্ক: হিমেল হাওয়া আর হার কাঁপানো শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে গোপালগঞ্জ, মেহেরপুর ও লালমনিরহাট জেলার জনজীবন। বেড়েছে ঠাণ্ডা ও শ্বাসকষ্টজনিত রোগের প্রাদুর্ভাব। এতে বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা। এদিকে, অনেকটাই কর্মহীন হয়ে পড়েছে শ্রমিক, দিনমজুর ও নিু আয়ের মানুষেরা। শুক্রবার সর্বনিু তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মেহেরপুর ও চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।
গোপালগঞ্জে শীত জেঁকে বসেছে। তীব্র শীতে জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে। হঠাৎ করে তামমাত্রা কমে যাওয়ায় জেলার ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষের দুর্ভোগ বেড়েছে। দেখা দিয়েছে ঠাণ্ডা ও শ্বাসকষ্টজনিত রোগের প্রকোপ।
এদিকে, ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হচ্ছে শিশু ও বৃদ্ধরা।
গেল কয়েকদিনে মেহেরপুরে বেড়েছে শীতের তীব্রতা। তাপমাত্রা নেমে এসেছে ১০ ডিগ্রির নীচে। আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, শুক্রবার মেহেরপুর-চুয়াডাঙ্গা অঞ্চলের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সাথে বইছে উত্তরের হিমেল হাওয়া। বেলা বাড়ার সাথে সাথে সূর্যের দেখা মিললেও শীতের তীব্রতা কমছেনা ।
লালমনিরহাটে ফের শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। সাথে বেড়েছে শীত আর কুয়াশা। দিনের বেলায় রোদ থাকলেও সন্ধ্যার মধ্যে পাল্টে যায় আবহাওয়ার চিত্র। হিমেল বাতাস ও ঘন কুয়াশার কারণে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষরা।

 

 

 

এই বিভাগের আরো খবর

ফরিদপুর পৌরসভার সড়কের বেহাল দশা

ফরিদপুর প্রতিনিধি: সংস্কারের অভাবে বেহাল দশা ফরিদপুর পৌরসভার কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কের। বড় বড় গর্ত আর খানা-খন্দে ভরা এসব রাস্তায় সামান্য...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is