এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

প্রকাশিত: ০১:৫৬, ০২ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০৫:৫৭, ০২ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবারের পরীক্ষায় প্রায় ২১ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। প্রথমদিন নির্বিঘ্নেই শেষ হয় বাংলা প্রথম পত্রের পরীক্ষা। প্রশ্নপত্র ফাঁসের কোন অভিযোগও কোথাও পাওয়া যায়নি।

শিক্ষামন্ত্রী দীপু মনি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে বলেছেন- কঠোর পদক্ষেপ নেয়ায় প্রশ্ন ফাঁস রোধ করা সম্ভব হয়েছে।
 
বাংলা প্রথম পত্র দিয়ে শনিবার সারাদেশে একযোগে শুরু হয় এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনালসহ সমমানের পরীক্ষা। পরীক্ষা শুরুর আধা ঘন্টা আগেই কেন্দ্রে ঢুকবার সরকারি নির্দেশ থাকায়, নয়টার মধ্যেই সন্তানকে নিয়ে নির্ধারিত কেন্দ্রে পৌঁছে যায় অভিভাবকরা।
 
এই শিক্ষার্থীরা পিইসি এবং জেএসসি পরীক্ষার মত পাবলিক পরীক্ষা পার করে এলেও ভবিষ্যত জীবনের জন্য এসএসসি পরীক্ষার আলাদা গুরুত্ব রয়েছে তাদের কাছে। এর জন্য তাদের প্রস্তুতি নিতে হয়েছে দু’বছর। নিজেদের প্রতি আত্মবিশ্বাসও রয়েছে তাদের। প্রথমবারের মত জীবনের বড় পরীক্ষায় অংশ নিয়েছে পরীক্ষার্থীরা।

সন্তান যখন পরীক্ষা কক্ষে কেন্দ্রের বাইরে তখন অপেক্ষায় ছিলেন অভিভাবকরা। সন্তানদের ও অভিভাবকদের দীর্ঘ অক্লান্ত পরিশ্রমের প্রত্যাশা মাধ্যমিকের এ পরীক্ষা।

এদিকে, রাজধানীর উত্তরায় বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনের পর শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেছেন, প্রশাসন ও মন্ত্রণালয়ের সতর্ক অবস্থানের কারণে প্রশ্নপত্র ফাঁস ঠেকানো সম্ভব হয়েছে।

শনিবার সকাল দশটা থেকে পরীক্ষা শুরু হয়ে শেষ হয় দুপুর একটায়। প্রথমদিনে সুন্দর পরিবেশে পরীক্ষা দিতে পেরে খুশি পরীক্ষার্থী ও অভিভাবকরা।

 

এই বিভাগের আরো খবর

কলাবাগানে নারীর মরদেহ উদ্ধার, একজন আটক

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর কলাবাগান...

বিস্তারিত
৪৫ টাকার নীচে মিলছে না চাল

সুমন তানভীর: সর্বনিম্ন ৪৫ টাকা কেজির...

বিস্তারিত
একদিনে মৃত্যু আরো ৩৭, শনাক্ত ২৯৪৯

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘন্টায় দেশে...

বিস্তারিত
নবরূপে সেজেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলো

বিউটি সমাদ্দার: সারাক্ষণ সরগরম থাকতো...

বিস্তারিত
করোনা পরীক্ষায় পদে পদে ভোগান্তি 

আশিক মাহমুদ: করোনার পরীক্ষা করাতে পদে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *