ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

2019-08-19

, ১৭ জিলহজ্জ ১৪৪০

এসএসসিতে বেশ কিছু কেন্দ্রে ভুল প্রশ্নপত্র

প্রকাশিত: ০৯:৩৮ , ০২ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১০:২৫ , ০২ ফেব্রুয়ারি ২০১৯

সারাদেশ ডেস্ক: এসএসসি পরীক্ষার প্রথম দিনে চট্টগ্রাম, কক্সবাজার, গাইবান্ধা, মুন্সীগঞ্জ ও সাতক্ষীরায় ভুল প্রশ্নপত্র দেয়ার ঘটনা ঘটেছে। ২০১৯ সালের সিলেবাসে প্রণিত প্রশ্নপত্রের বদলে ২০১৮ সালের সিলেবাসে প্রণিত প্রশ্নপত্র বিতরণ করা হয়েছে এসব কেন্দ্রে। এর মধ্যে রয়েছে চট্টগ্রামের ৪টি কেন্দ্র। এগুলো হল নগরীর ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয়, পতেঙ্গা উচ্চ বিদ্যালয় ও গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়। এছাড়া, কক্সবাজারের পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়, উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও উখিয়া পালং আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রেও দেয়া হয় ভুল প্রশ্নপত্র। কেন্দ্র সচিবদের ভুলের কারনেই এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন বোর্ড কর্মকর্তারা। এসব ঘটনায় কেন্দ্র সচিবদের তাৎক্ষণিক শোকজ করা হয়েছে।

এদিকে, গাইবান্ধার পলাশবাড়ির ফকিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২০১৮ সালের সিলেবাসে প্রণিত পরীক্ষা নেওয়া হয়েছে ১১০ জন পরীক্ষার্থীর।

সাতক্ষীরার কালিগঞ্জের চাম্পাফুল আচার্য প্রফুল­ চন্দ্র মাধ্যমিক বিদ্যাপীঠেও এসএসসি পরীক্ষার প্রথম দিনে ৩১ জন শিক্ষার্থীকে ২০১৮ সালের প্রশ্নপত্র দেওয়া হয়। এ ঘটনায় কেন্দ্র সচিব সচিব সুকপদ বাইন, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ও অফিস সহকারি ইয়াসিন আলীকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

মুন্সীগঞ্জের এ ভি জে এম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ৬০ জন নিয়মিত পরীক্ষার্থীকে ২০১৮ সালের সিলেবাসে তৈরি প্রশ্নপত্র দেয়া হয়।

 

 

এই বিভাগের আরো খবর

ফরিদপুরে ব্যাংক কর্মকর্তার খুনিদের দ্রুত বিচার দাবি

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে ব্যাংক কর্মকর্তা রওশন আলী ও মিরাজুল ইসলাম তুহিন মিয়ার হত্যাকারীদের দ্রুত বিচার দাবি করেছে তার পরিবার। আজ (১৯...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is