ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

2019-04-23

, ১৭ শাবান ১৪৪০

এসএসসিতে অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিবসহ ১৬ জনকে অব্যাহতি

প্রকাশিত: ০৭:৪২ , ০৩ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১০:৫২ , ০৩ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদন : এসএসসি ও সমমানের বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষা ভুল প্রশ্নপত্রে নেয়ার অভিযোগে কেন্দ্র সচিব ও শিক্ষকসহ ১৬ জনকে অব্যাহতি দেয়া হয়েছে। চাঁদপুর ও মাদারীপুরে এ’ পরীক্ষা নেয়ায় তাদেরকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতির আদেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এদিকে, কঠোর নজরদারির কারণে আর প্রশ্নফাঁস হবে না- এমন আশা প্রকাশ করে গণমাধ্যম ও অভিভাবকদের সহযোগিতা চান শিক্ষামন্ত্রী দীপু মনি।
শনিবার এসএসসি ও সমমানের বাংলা প্রথমপত্রের পরীক্ষায় ঢাকা, খুলনা, দিনাজপুর, বাগেরহাট, সাতক্ষীরা, চাঁদপুর ও চট্টগ্রামসহ বেশ কয়েকটি জেলার ১৮টি কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া হয়। এই অভিযোগে তাৎক্ষণিকভাবে শনিবারই দুই কেন্দ্রসচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।
রোববার দ্বিতীয় দিনে বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষায়ও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ পাওয়া যায়নি। তবে, বেশ কিছু জেলায় অনিয়মের নানা অভিযোগ পাওয়া গেছে।  
মাদারীপুরে কালকিনি উপজেলার একটি কেন্দ্রে পুরনো প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া হয়। পরীক্ষা শেষে পরীক্ষার্থীরা কালকিনি-খাসেরহাট সড়ক অবরোধ ও বিক্ষোভ করে। এ ঘটনায় দুই সহকারী কেন্দ্র সচিবসহ ৬ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই অভিযোগে চাঁদপুরের হাজীগঞ্জে শনিবার ৬ শিক্ষককে এবং রোববার ৪ কেন্দ্রসচিবকে পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।  
ভোলায় ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে এক পরীক্ষার্থীর উত্তরপত্র নিয়ে বসিয়ে রাখার অভিযোগে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ওই পরীক্ষার্থী ও তার পরিবার।
এদিকে, রাজধানীর বকশিবাজার আলিয়া মাদ্রাসা পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী দী পু মনি। পরে সাংবাদিকদের তিনি বলেন, প্রথমদিনের পরীক্ষায় পাওয়া অনিয়মের অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে।
কঠোর নজরদারির কারণে আর প্রশ্নফাঁস হবে না- এমন আশা প্রকাশ করে গণমাধ্যম ও অভিভাবকদের সহযোগিতা চান শিক্ষামন্ত্রী।

 

এই বিভাগের আরো খবর

নির্ধারিত সময়ে শেষ হয়নি ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চারলেনের কাজ

নিজস্ব প্রতিবেদক: নির্ধারিত সময় পেরিয়ে গেলেও শেষ হয়নি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের জয়দেবপুর-এলেঙ্গা চারলেন প্রকল্পের নির্মাণকাজ। এই মহাসড়ক...

সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের টাকা লুটপাটে জড়িতদের বিচারের দাবি 

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের উন্নয়নে বরাদ্দের টাকা লুটপাটের সাথে জড়িতদের বিচারের দাবি জানানো হয়েছে। মঙ্গলবার,...

পাকিস্তানী কিশোরী ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার 

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের গোপালপুরে পাকিস্তানী এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত প্রধান আসামি আল আমীনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।...

সংসদ সদস্যরা শপথ না নিলে জনগণের রায়ের অবমাননা হয়

চাঁদপুর প্রতিনিধি : নির্বাচিত সংসদ সদস্যরা শপথ না নিলে জনগণের রায়ের প্রতি অবমাননা করা হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। যারা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is