এসএসসিতে অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিবসহ ১৬ জনকে অব্যাহতি

প্রকাশিত: ০৭:৪২, ০৩ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ১০:৫২, ০৩ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদন : এসএসসি ও সমমানের বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষা ভুল প্রশ্নপত্রে নেয়ার অভিযোগে কেন্দ্র সচিব ও শিক্ষকসহ ১৬ জনকে অব্যাহতি দেয়া হয়েছে। চাঁদপুর ও মাদারীপুরে এ’ পরীক্ষা নেয়ায় তাদেরকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতির আদেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এদিকে, কঠোর নজরদারির কারণে আর প্রশ্নফাঁস হবে না- এমন আশা প্রকাশ করে গণমাধ্যম ও অভিভাবকদের সহযোগিতা চান শিক্ষামন্ত্রী দীপু মনি।
শনিবার এসএসসি ও সমমানের বাংলা প্রথমপত্রের পরীক্ষায় ঢাকা, খুলনা, দিনাজপুর, বাগেরহাট, সাতক্ষীরা, চাঁদপুর ও চট্টগ্রামসহ বেশ কয়েকটি জেলার ১৮টি কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া হয়। এই অভিযোগে তাৎক্ষণিকভাবে শনিবারই দুই কেন্দ্রসচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।
রোববার দ্বিতীয় দিনে বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষায়ও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ পাওয়া যায়নি। তবে, বেশ কিছু জেলায় অনিয়মের নানা অভিযোগ পাওয়া গেছে।  
মাদারীপুরে কালকিনি উপজেলার একটি কেন্দ্রে পুরনো প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া হয়। পরীক্ষা শেষে পরীক্ষার্থীরা কালকিনি-খাসেরহাট সড়ক অবরোধ ও বিক্ষোভ করে। এ ঘটনায় দুই সহকারী কেন্দ্র সচিবসহ ৬ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই অভিযোগে চাঁদপুরের হাজীগঞ্জে শনিবার ৬ শিক্ষককে এবং রোববার ৪ কেন্দ্রসচিবকে পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।  
ভোলায় ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে এক পরীক্ষার্থীর উত্তরপত্র নিয়ে বসিয়ে রাখার অভিযোগে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ওই পরীক্ষার্থী ও তার পরিবার।
এদিকে, রাজধানীর বকশিবাজার আলিয়া মাদ্রাসা পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী দী পু মনি। পরে সাংবাদিকদের তিনি বলেন, প্রথমদিনের পরীক্ষায় পাওয়া অনিয়মের অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে।
কঠোর নজরদারির কারণে আর প্রশ্নফাঁস হবে না- এমন আশা প্রকাশ করে গণমাধ্যম ও অভিভাবকদের সহযোগিতা চান শিক্ষামন্ত্রী।

 

এই বিভাগের আরো খবর

যশোরে অটোরিকসা চালককে প্রকাশ্যে হত্যা

যশোর সংবাদদাতা: যশোরের মণিরামপুরে...

বিস্তারিত
নতুন করে ২৩ জেলায় বন্যার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: আগামী ১০ জুলাইয়ের...

বিস্তারিত
বিজিবিতে যুক্ত হলো অত্যাধুনিক যান

নিজস্ব প্রতিবেদক: আন্তঃসীমান্ত...

বিস্তারিত
মৌলভীবাজারে করোনার নমুনা সংগ্রহে বিঘ্নিত

মৌলভীবাজার সংবাদদাতা: মৌলভীবাজারে...

বিস্তারিত
কুষ্টিয়ায় হরিজন সম্প্রদায়ের জমি দখল! 

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ায় হরিজন...

বিস্তারিত
বান্দরবানে ছয়জন নিহতের ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক: বান্দরবানে...

বিস্তারিত
সিলেটে বৃদ্ধকে নির্যাতনের অভিযোগ

সিলেট সংবাদদাতা: সিলেটে এক বৃদ্ধকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *