ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

2019-07-19

, ১৬ জিলকদ ১৪৪০

গাইবান্ধার বাজারে প্লাস্টিকের চাল!

প্রকাশিত: ০৯:২৩ , ০৪ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৯:২৩ , ০৪ ফেব্রুয়ারি ২০১৯

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধায় প্লাস্টিকের চাল বিক্রির অভিযোগে বিভিন্ন চালের দোকানে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। এ সময় শহরের নতুন বাজারের একটি দোকান থেকে ১৫ কেজি চাল জব্দ করা হয়েছে। তা পরীক্ষার জন্য ঢাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে।

গাইবান্ধার সদর থানার অফিসার ইনর্চাজ (ওসি) খান মো. শাহরিয়ার জানান, শহরের নুতুন বাজার থেকে একজন গ্রাহক চাল কিনে তা প্লাস্টিকের চাল বলে থানায় অভিযোগ করে। এই অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায়ের নেতৃত্বে ভ্রাম্যমাণ টিম গঠন করে শহরের নুতুন বাজারের দোকানগুলোতে অভিযান চালায়। এ সময় প্লাস্টিকের চাল সাদৃশ্য ২ বস্তা জব্দ করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, গাইবান্ধা শহরের মুন্সিপাড়া এলাকার রনি মিয়া রোববার (৩ ফেব্রুয়ারি) বিকেলে শহরের নতুন বাজারের রুবান দেওয়ানের দোকান থেকে ছয় কেজি চাল কেনেন। এ চাল বাড়িতে নিয়ে ভাত রান্নার পর খেতে গিয়ে লক্ষ্য করেন, অন্যরকম স্বাদ। এটা আসলে ভাতের চাল কি না তা নিয়ে তার সন্দেহ হয়। পরদিন সকালে তিনি পরীক্ষার জন্য ওই চাল ভাজতে গেলে কড়াইয়ে দেওয়ার কিছুক্ষণের মধ্যে চাল পুড়ে গলে যায়। দেখা যায়, আগুনের তাপে সব চাল গলে জমাট বেঁধে গেছে। পরে রনি ওই চাল নিয়ে সদর থানা পুলিশকে জানালে পুলিশ ওই দোকানে অভিযান চালিয়ে চাল জব্দ করে।

এ ছাড়া শহরের ডিবি রোডসহ আরো কয়েকটি চালের দোকানে অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ টিমে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাছুম আলীও উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরো খবর

ফরিদপুর পৌরসভার সড়কের বেহাল দশা

ফরিদপুর প্রতিনিধি: সংস্কারের অভাবে বেহাল দশা ফরিদপুর পৌরসভার কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কের। বড় বড় গর্ত আর খানা-খন্দে ভরা এসব রাস্তায় সামান্য...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is