ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

2019-07-19

, ১৬ জিলকদ ১৪৪০

একুশে পদক পাচ্ছেন ২১ বিশিষ্ট নাগরিক

প্রকাশিত: ০৪:৫৯ , ০৬ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৫:২০ , ০৬ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: দেশ ও সমাজের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের ২১ জন বিশিষ্ট নাগরিককে একুশে পদক-২০১৯ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বুধবার বিকেলে সংস্কৃতি মন্ত্রণালয়ের এক যুগ্ম সচিব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ২১ জন বিশিষ্ট নাগরিকের নাম ও অবদানের ক্ষেত্র প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। 

যারা পদক পাচ্ছেন: অধ্যাপক হালিমা খাতুন (ভাষা আন্দোলন, মরণোত্তর); অ্যাডভোকেট গোলাম আরিফ টিপু (ভাষা আন্দোলন); অধ্যাপক মনোয়ারা ইসলাম (ভাষা আন্দোলন); সুবীর নন্দী (শিল্পকলা- সঙ্গীত); মরহুম আজম খান (শিল্পকলা- সঙ্গীত, মরণোত্তর); খায়রুল আনাম শাকিল (শিল্পকলা- সঙ্গীত); লাকী ইনাম (শিল্পকলা- অভিনয়); সুবর্ণা মুস্তাফা (শিল্পকলা- অভিনয়); লিয়াকত আলী লাকী (শিল্পকলা- অভিনয়); সাইদা খানম (শিল্পকলা- আলোকচিত্র); জামাল উদ্দিন আহমেদ (শিল্পকলা- চারুকলা); ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য (মুক্তিযুদ্ধ); ডক্টর বিশ^জিৎ ঘোষ (গবেষণা); ড. মাহবুবুল হক (গবেষণা); ডক্টর প্রণব কুমার বড়–য়া (শিক্ষা); রিজিয়া রহমান (ভাষা ও সাহিত্য); ইমদাদুল হক মিলন (ভাষা ও সাহিত্য); অসীম সাহা (ভাষা ও সাহিত্য); আনোয়ারা সৈয়দ হক (ভাষা ও সাহিত্য); মইনুল আহসান সাবের (ভাষা ও সাহিত্য); হরিশংকর জলদাস (ভাষা ও সাহিত্য)

আগামী ২০ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে একুশে পদক তুলে দেবেন।
 

এই বিভাগের আরো খবর

চীনের ঐতিহ্যবাহী কুনকু থিয়েটার

বিনোদন ডেস্ক: সাংস্কৃতিক ঐতিহ্যের খ্যাতির উচ্চসীমানায় চীনের নাম উচ্চারিত হলেই মাথায় আসবে দেশটির মহাপ্রাচীর, খাবার, চিত্রকলা, মার্শাল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is