ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

2019-08-18

, ১৬ জিলহজ্জ ১৪৪০

কর্ণফুলীর তীরের ২৩০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ১০ একর জমি উদ্ধার

প্রকাশিত: ০১:৫৬ , ০৮ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৭:৫৬ , ০৮ ফেব্রুয়ারি ২০১৯

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের কর্ণফুলী নদীর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রথম পর্যায়ের কাজ শেষ করেছে জেলা প্রশাসন। শুক্রবার বিকেল পর্যন্ত এই অভিযানে ২৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ১০ একর জমি উদ্ধার করা হয়েছে। এই অভিযানে ক্রেন, স্কেভেটরসহ অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহার করায় প্রত্যাশামাফিক উচ্ছেদ অভিযান পরিচালনা করা সম্ভব হয়েছে।

শুক্রবার ছুটির দিনেও সকাল থেকে চট্টগ্রামের কর্ণফুলী নদীর পাড়ে শুরু হয় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। বিকেল প্রথম পর্যায়ের অভিযান শেষ হয়। এতে মোট ২৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে ১০ একরের বেশি জমি উদ্ধার করা হয়েছে।

হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নে কর্ণফুলী নদীর দু’পাড়ের অবৈধ ২ হাজার ১১২টি স্থাপনা উচ্ছেদ করতে সোমবার এই অভিযানে নামে জেলা প্রশাসন।

এদিকে, অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ। আর যাতে কোন অবৈধ স্থাপনা গড়ে উঠতে না পারে, সে দিকে খেয়াল রাখার দাবি জানান তারা।

উচ্ছেদ কার্যক্রমে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তারা।

উচ্ছেদ শেষ হওয়ার পর খালি জায়গায় সবুজায়নের পরিকল্পনা রয়েছে জেলা প্রশাসনের।

 

 

এই বিভাগের আরো খবর

থানা হাজতে ধর্ষণ: ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা

খুলনা প্রতিনিধি: খুলনা জিআরপি থানা হাজতে নারী নির্যাতন ও সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ ওঠার ছয় দিন পর মামলা করা হয়েছে। আদালতের নির্দেশে শুক্রবার...

চলতি বাসে নার্স ধর্ষণ ও হত্যা : ৯ আসামির বিরুদ্ধে চার্জশিট

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জে নার্স শাহিনুর আক্তার তানিয়া ধর্ষণ ও হত্যা মামলায় স্বর্ণলতা বাসের চালক-হেলপারসহ নয় আসামির বিরুদ্ধে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is