ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

2019-04-22

, ১৬ শাবান ১৪৪০

জমজমাট বাণিজ্য মেলা, মূল্য ছাড়ের হিড়িক

প্রকাশিত: ০৩:৩৪ , ০৮ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৩:৩৫ , ০৮ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক : জমে উঠছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। সকাল থেকে নানা বয়সী মানুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠেছে প্রতিটি স্টল ও প্যাভিলিয়ন। শেষ মুহূর্তে মূল্যছাড় বেশি দেয়ায় মেলায় পরিবার-পরিজন নিয়ে কেনাকাটা করতে এসেছেন অনেকেই। এতদিন গৃহস্থালি আর প্রসাধনী পণ্যের স্টলগুলোতে ভিড় থাকলেও শেষদিকে দেশি-বিদেশি সব ধরনের স্টলে ভিড় দেখা গেছে।

২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার পর্দা নামছে আর একদিন পরই। তাই মেলার শেষ সময় ছুটির দিন হওয়ায় ক্রেতা-দর্শনার্থীরা ঘোরাঘুরির পাশাপাশি কেনাকাটা সেরে নিচ্ছেন।

মেলায় বেড়েছে বেচাকেনা। বিশেষ করে গৃহস্থালি পণ্য ও তৈজসপত্রের স্টল-প্যাভেলিয়নগুলোতে কেনাবেচা হচ্ছে সবচেয়ে বেশি। প্রেসার কুকার, নন স্টিকি ফ্রাই প্যান, রাইস কুকারসহ নানা অ্যালুমিনিয়াম পণ্যের প্রতি মানুষের ঝোঁক বেশি দেখা গেছে।

শেষ মুহুর্তে ক্রেতারা ফার্নিচার, তৈরি পোশাকসহ দেশি-বিদেশি সব ধরনের স্টল ও প্যাভিলিয়নে ভিড় করছেন। মেলার পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশও করেন তারা।

অন্যদিকে, বিক্রেতাদের মধ্যে রয়েছে মালামাল শেষ করার তাড়া। তাই তারা তুলনামূলক কম লাভেও মালামাল বিক্রি করে দিচ্ছেন। তবে এবারের মেলায় বিক্রি নিয়ে স্টল মালিকদের মধ্যে রয়েছে ভিন্ন মত। কোন কোন স্টল মালিক আশানুরুপ বিক্রির কথা বললেও অনেকে আবার হতাশার কথাও জানান।

বিকেলে মেলায় লোকসমাগম আরো বাড়বে বলে আশা বিক্রেতাদের। মেলার পর্দা নামার কথা রয়েছে আগামীকাল শনিবার।  

 

এই বিভাগের আরো খবর

বিক্রেতাদের বিরুদ্ধে ইচ্ছেমতো দামে পণ্য বিক্রির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: শবে বরাতকে সামনে রেখে রাজধানীর বাজারে ঊর্ধ্বমুখী নিত্যপণ্যের দাম। মাছ ও মাংসের মূল্যের সাথে পাল্লা দিয়ে বেড়েছে...

রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে আগুন, পুড়লো আড়াই’শ দোকান

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে ভয়াবহ আগুনে পুড়ে গেছে আড়াইশতাধিক দোকান। বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটার দিকে এই আগুন লাগে।...

পিআইবি’র মহাপরিচালক হলেন সাংবাদিক-লেখক জাফর ওয়াজেদ

নিজস্ব প্রতিবেদক: বিশিষ্ট সাংবাদিক-লেখক জাফর ওয়াজেদকে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ পিআইবি’র মহাপরিচালক পদে নিয়োগ দিয়েছে সরকার। অন্যান্য...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is