ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

অস্কারে গত ৩০ বছরে যা ঘটেনি!

প্রকাশিত: ০৮:২০ , ০৯ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৮:২০ , ০৯ ফেব্রুয়ারি ২০১৯

ডেস্ক প্রতিবেদন : চলচ্চিত্র বিষয়ক বিশ্বের সবচেয়ে সম্মানজনক পুরস্কার হচ্ছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। অস্কারের ৯১তম আসর বসবে আগামী ২৪ ফেব্রুয়ারি। কিন্তু শুরুর আগেই বিতর্কে পড়েছে এবারের আসরটি। শোনা যাচ্ছে এবারের আসরে কোনো উপস্থাপকই থাকছে না। এমনটিই নাকি সিদ্ধান্ত নিয়েছে আয়োজক সংস্থা এবিসি এন্টারটেনমেন্ট। বিষয়টি নিয়ে রীতিমতো তোলপাড়ও শুরু হয়েছে বিশ্বের কোটি কোটি সিনে প্রেমী দর্শকদের মধ্যে। 

এতো বছরের অস্কার ইতিহাসে এ নিয়ে দ্বিতীয়বারের মতো এমন ঘটনা ঘটতে যাচ্ছে। এখন থেকে ৩০ বছর আগে অর্থাৎ ১৯৮৯ সালে প্রথমবারের মতো উপস্থাপক ছাড়া ৬১তম অস্কার অনুষ্ঠান সম্পন্ন হয়েছিল। দীর্ঘ ৩০ বছর পরে আবারো একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে অস্কারে। 

এবারের অস্কার পুরস্কার প্রদান অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে ঠিক হয়েছিল কমেডিয়ান কেভিন হার্ট। কিন্তু সোশ্যাল মিডিয়ায় সমকাম সম্পর্কিত বেশ কিছু বিতর্কিত মন্তব্য করায় প্রবল সমালোচনার মুখে পড়েন। তারপরই তিনি সবার কাছে দুঃখপ্রকাশ করে অস্কার মঞ্চ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন। 

এবিসি এন্টারটেনমেন্ট সূত্রে জানা গেছে, কেভিন ছেড়ে দেয়ার পর সঞ্চালকের জায়গাটি পূরণের জন্য উপস্থাপকের খোঁজ শুরু করে কর্তৃপক্ষ। কিন্তু হলিউডের কোনো তারকাই সাড়া দেননি। বরং এড়িয়ে গিয়েছেন অনেকে।  

এবিসি এন্টারটেইনমেন্টের প্রেসিডেন্ট কেরি বার্ক বলেছেন, ২৪ ফেব্রুয়ারির এবারের অনুষ্ঠানটি উপস্থাপক ছাড়াই হচ্ছে। ওয়াল্ট ডিজনির অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে এবিসি অস্কারের বার্ষিক আসর টেলিভিশনে সরাসরি সম্প্রচার করে। এবারের অনুষ্ঠান মোশন পিকচারস এবং অ্যাকাডেমি- উভয়ের জন্যই চ্যালেঞ্জের। শুধুমাত্র ট্রফিগুলো তুলে দেয়ার জন্য মঞ্চে উঠবেন তারকারা।

৯১তম অস্কার আসরে শুধু উপস্থাপক নয়, আরো কিছু বিষয়ে নতুনত্ব দেখা যাবে। অস্কার অনুষ্ঠানের সময়সীমা ৪ ঘণ্টার পরিবর্তে ৩ ঘণ্টা করা হয়েছে। অনুষ্ঠানের দিনক্ষণও পরিবর্তিত হয়েছে। এছাড়া আগামী বছর থেকে ২৪ ফেব্রুয়ারির পরিবর্তে ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে অস্কারের চূড়ান্ত পর্ব।

এই বিভাগের আরো খবর

অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই

বিনোদন ডেস্ক: বলিউড অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই। বৃহস্পতিবার-১৫ আগস্ট দুপুর ১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is