ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

2019-02-19

, ১৩ জমাদিউস সানি ১৪৪০

রাজধানীর রায়েরবাগে ১০৭ শতক জমি দখলের অভিযোগ

প্রকাশিত: ০৮:৪৪ , ১১ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১১:২২ , ১১ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক : কয়েক বছর আগে এই জায়গাটি ছিলো পরিত্যক্ত। তবে এখন সেখানে গড়ে উঠেছে বাজার। পাশেই চলছে বহুতল ভবন নির্মাণের কাজ। তবে এই জায়গাটির মূল মালিকানা নিয়ে তৈরি হয়েছে জটিলতা।

জমির কাগজপত্র ও নিম্ম আদালতের রায় বলছে এই জমির প্রকৃত মালিক ফরিদ মিয়া। ফরিদ মিয়ার অভিযোগ, তিনি জমির মূল মালিক হলেও তা দখল করে রেখেছে স্থানীয় কয়েকজন প্রভাবশালী।

জমি বেদখল হওয়ার পর আদালতের দারস্থ হন ফরিদ মিয়া। ২০১৬ সালে ঢাকা মহানগর যুগ্ম- জেলা জজ রাকিব উদ্দিন ফরিদ মিয়ার পক্ষে রায় দেন। ওই রায়ের বিরুদ্ধে আপলি করেন বিবাদী আফজাল মিয়া। আপলি চলাকালিন সময়ে বিবাদী পক্ষ ওই জমিতে ভবন নির্মাণ শুরু করলে হাইকোর্টে আবেদন করেন ফরিদ। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত ৭ জানুয়ারি ওই জমিতে সবধরণের কার্যক্রম বন্ধ রাখতে ৬ মাসের অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।

উচ্চ আদালতের নিষেধাজ্ঞার পরও কিভাবে ওই জমিতে বহুতল ভবন নির্মাণের কাজ চলছে? এ সম্পর্কে মামলার বিবাদী আফজাল হোসেন দাবি করেন উচ্চ আদালতের নিষেধাজ্ঞার কোন নোটিশ তারা পাননি।

রাজধানীর রায়েরবাগের জনতাবাগ এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, আদালতের নিষেধাজ্ঞা জারি করা নোটিশ বোর্ডের পাশে ঝোলানো হয়েছে আরো একটি বোর্ড। সেখানে লেখা রয়েছে ক্রয় সূত্রে এই জমির মালিক ৪০জন।

বৈশাখী টেলিভিশনের ক্যামেরা দেখে ছুটে আসেন এই মামলার বিবাদি আফজাল হোসেনসহ কয়েকজন। বাধা দেন সংবাদ সংগ্রহের কাজে। দেন হুমকি-ধামকি। পরে অবশ্য বলেন, আদালতের নোটিশ পেলে তারা কাজ বন্ধ করে দেবেন।

এই বিভাগের আরো খবর

সড়ক-মহাসড়কের বিপজ্জনক খুঁটি অপসারণের নির্দেশ হাই কোর্টের

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে সড়ক-মহাসড়কে বিপজ্জনক অবস্থায় থাকা বৈদ্যুতিক খুঁটিসহ সব ধরনের খুঁটি ৬০ দিনের মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছে...

নির্বাচনকে চ্যালেঞ্জ করে বিএনপির ৭ প্রার্থীর মামলা

নিজস্ব প্রতিবেদক: একাদশ সংসদ নির্বাচন চ্যালেঞ্জ করে হাইকোর্টে বিএনপির সাত প্রার্থী মামলা করেছে। বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ধানের...

ফরিদপুরে দুদকের মামলায় ব্যাংক কর্মকর্তার যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে এক সাবেক ব্যাংক কর্মকর্তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া, ৪ লাখ ২...

ঋণখেলাপী ও অর্থপাচারকারীদের তালিকা প্রকাশের নির্দেশ হাই কোর্টের

নিজস্ব প্রতিবেদক : ব্যাংকিং খাতের গত ২০ বছরে ঋণ খেলাপি ও অর্থ পাচারকারীদের তালিকা করে এই বিষয়ে প্রতিবেদন জমা দিতে বাংলাদেশ ব্যাংককে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is