ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

2019-02-19

, ১৩ জমাদিউস সানি ১৪৪০

শিমুলকান্দি বিদ্যুৎ অফিসে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ০৪:০২ , ১১ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৪:০২ , ১১ ফেব্রুয়ারি ২০১৯

ভৈরব প্রতিনিধি: ভৈরবের শিমুলকান্দি বিদুৎ অফিসের আবাসিক সহকারি প্রকৌশলী মফিজ উদ্দিন খানের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। স্থানীয়দের অভিযোগ, ২০০৯ সাল থেকে একটি দালাল চক্রের মাধ্যমে নতুন বিদ্যুৎ সংযোগ ও মেরামতের নামে গ্রাহকদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন তিনি। ঘুষের টাকা দিতে না চাইলে মেলেনা কাঙ্খিত সেবাও।

ভৈরবের শিমুলকান্দি বিদ্যুৎ অফিসের আওতায় রয়েছে ৭ থেকে ৮ হাজার আবাসিক গ্রাহক। এছাড়াও রয়েছে প্রায় ২০০ সেচ পাম্প। কিন্তু এসব গ্রাহকের অনেককেই বছরের পর বছর বৈধ বিদ্যুৎ সংযোগসহ মিটার না দিয়ে প্রতি মাসে গড় বিল দেয়া হয়। আবার বড় অংকের ঘুষ ছাড়া মেলেনা নতুন সংযোগ। এভাবে হাতিয়ে নেয়া হচ্ছে লাখ লাখ টাকা। আর এই দুর্নীতি ও অনিয়মের ক্ষেত্রে অভিযোগের আঙুল উঠেছে অফিসের আবাসিক সহকারি প্রকৌশলী মফিজ উদ্দিন খানের দিকে।

অনিয়মের প্রতিকার চেয়ে বিদ্যুৎ অফিসে বারবার যোগাযোগ করেও কোনো সুফল মেলেনি বলে দাবি ভুক্তভোগীদের। দুর্নীতিবাজ প্রকৌশলীর অপসারন দাবিতে মানববন্ধন আর বিক্ষোভ মিছিলও করেছে এলাকাবাসী।

স্থানীয় জনপ্রতিনিধিদের অভিযোগ, ২০০৯ সালে শিমুলকান্দি বিদ্যুৎ অফিসে যোগ দেয়ার পর প্রকৌশলী মফিজ এলাকায় একটি দালালচক্র গড়ে তোলেন। এসব দালালের মাধ্যমেই দুর্নীতির জাল বিছিয়েছেন তিনি। এক্ষেত্রে স্থানীয় সংসদ সদস্যের নির্দেশও উপেক্ষা করেছেন মফিজ।

এদিকে, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোডের্র সদস্য প্রশাসন মো. জহিরুল হক জানান, ওই প্রকৌশলীর বিরুদ্ধে কোনো অভিযোগ পায়নি তারা। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে সংস্থাটি।

এদিকে, গ্রাহক হয়রানির ব্যাপারে জানতে অভিযুক্ত মফিজ উদ্দিন খানের সাথে যোগাযোগ করা হলে তিনি এসবের ব্যাখ্যা দিতে রাজি হননি।

 

এই বিভাগের আরো খবর

খাগড়াছড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে স্বামী-স্ত্রীসহ ৭জন দ্বগ্ধ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির খবংপুড়িয়া গ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে স্বামী-স্ত্রীসহ ৭জন দ্বগ্ধ হয়েছে। মঙ্গলবার ভোরে খবংপুড়িয়া...

জাজিরা প্রান্তের উদ্দেশ্যে পদ্মা সেতুর সপ্তম স্প্যান

মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত থেকে শরীয়তপুরের জাজিরা প্রান্তের উদ্দেশ্যে রওনা হয়েছে পদ্মা সেতুর সপ্তম স্প্যান।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is