ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

অবসরে গিয়েও সরকারি গাড়ি দখলে রেখেছেন সাবেক সিবিএ নেতা

প্রকাশিত: ০৬:০৪ , ১১ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৭:৫৪ , ১১ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তৃতীয় শ্রেণির কর্মচারী ছিলেন তিনি এবং অবসরেও গেছেন দুই বছর আগে। তবে এখনো ব্যবহার করছেন সরকারি গাড়ি। যদিও পদাধিকার বলে তিনি গাড়ির সুবিধা পান না এবং অবসরের পরে তো আর এই সুবিধা পাওয়ার কথাও না। তিনি হলেন পিডিবি'র সাবেক কর্মচারি আলাউদ্দীন মিয়া। ১০ বছর ধরে সরকারি পাজেরো গাড়ি হাঁকানো সাবেক সরকারি এই কর্মচারীর আরেক পরিচয় তিনি সিবিএ নেতা, সাবেক সাধারণ সম্পাদক।

সোমবার রাজধানীর মতিঝিল থেকে দুর্নীতি দমন কমিশন-দুদকের এনফোর্সমেন্ট টিম তার ব্যবহৃত পাজেরো গাড়িটি জব্দ করেছে। দুদকের সহকারী পরিচালক সালাউদ্দিন আহমেদের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি টিম এ অভিযান পরিচালনা করে।

দুদকের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী সাংবাদিকদের জানান, ‘গাড়িটি পিডিবির নামে বরাদ্দ থাকলেও ওই কর্মচারী কোনোভাবেই তা ব্যবহার করতে পারেন না। তিনি ২০১৭ সালে অবসরে গেছেন। তিনি তখন পিডিবির নকশা ও পরিদর্শন পরিদফতরের স্টেনো টাইপিস্ট পদে ছিলেন। গত আগস্টে তার অবসরোত্তর ছুটিও (পিআরএল) শেষ হয়েছে।

আলাউদ্দীন মিয়া ২০০৯ সাল থেকে গাড়িটি ব্যবহার করছিলেন জানিয়ে দুদক মহাপরিচালক জানান, গাড়িটির পেছনে প্রতি মাসে ৪৫০ লিটার তেল ব্যবহার হয়েছে। নয় বছরে তেল বাবদ ৩৫ লাখ টাকার বেশি টাকা ব্যয় হয়েছে। গাড়ির চালকের বেতন বাবদ ব্যয় হয়েছে ৩৭ লাখ টাকা।

দুদক মহাপরিচালক বলেন, তৃতীয় শ্রেণির কর্মচারীর নামে গাড়িটি কীভাবে বরাদ্দ দেওয়া হলো, এর সঙ্গে পিডিবি বা অন্য কোনও অফিসের যারাই জড়িত থাকুক না কেন, অনুসন্ধানের মাধ্যমে তা বেরিয়ে আসবে। অনুসন্ধানের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরো খবর

চুয়াডাঙ্গায় ধর্ষণ চেষ্টা: ছুরিকাঘাত ও গণপিটুনিতে নিহত ২

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার সদরে এক স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টায় বাধা দেয়ায় ছুরিকাঘাতে এক ব্যক্তি নিহত হওয়ার পর গণপিটুনিতে ওই...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is