ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

2019-08-19

, ১৭ জিলহজ্জ ১৪৪০

মিরসরাইয়ের বারইয়ারহাট রেলক্রসিংয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: ১০:২১ , ১২ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৫:১৩ , ১২ ফেব্রুয়ারি ২০১৯

ফেনী প্রতিনিধি: চট্টগ্রামের মিরসরাইয়ের বারইয়ারহাট রেলক্রসিং এর আশপাশে দীর্ঘদিন ধরেই অবৈধভাবে বাণিজ্যিক স্থাপনা গড়ে তুলেছিল প্রভাবশালী মহল। রেলওয়ে ও পৌর প্রশাসনের অসাধু কর্মকর্তাদের যোগসাজশে এসব জায়গা লিজ নিয়ে সেখানে গড়ে তোলা হয়েছিলো কাঁচাবাজার।

এ নিয়ে বৈশাখী টেলিভিশনে প্রতিবেদন প্রচারের পর নড়েচড়ে বসেছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলক্রসিং এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদে শুরু হয়েছে অভিযান। সোমবার শুরু হওয়া এই অভিযানে গুঁড়িয়ে দেয়া হয় অনেক স্থাপনা।

রেলক্রসিংয়ের পাশে এভাবে ব্যবসা প্রতিষ্ঠান থাকা ঝুঁকিপূর্ণ উল্লেখ করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়সার খসরু জানালেন, এক সপ্তাহের মধ্যেই রেলক্রসিং এলাকা সম্পূর্ণ দখলমুক্ত করা হবে।

এদিকে, রেলওয়ে কর্তৃপক্ষ বলছেন, অবৈধ এসব বাণিজ্যিক স্থাপনা নির্মাণের সাথে জড়িত স্থানীয় জনপ্রতিনিধিরাও। তবে এসব জায়গা দখলমুক্ত করে স্থায়ীভাবে সংরক্ষণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, এই অভিযানের কারণে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীরা বলছেন, মোটা অংকের টাকার বিনিময়ে এসব দোকান ঘর ভাড়া নিয়েছিলেন তারা। যারা জায়গা দখল ও ঘর নির্মাণে জড়িত তাদের প্রতারণার শিকার হয়ে এখন তারা নিঃস্ব হওয়ার পথে।

রেলক্রসিং এলাকায় ব্যবসায়িক স্থাপনা নির্মাণ করার পর থেকে প্রায়ই ঘটতো দুর্ঘটনা ও প্রাণহানি। তাই উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা।

 

এই বিভাগের আরো খবর

ফরিদপুরে ব্যাংক কর্মকর্তার খুনিদের দ্রুত বিচার দাবি

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে ব্যাংক কর্মকর্তা রওশন আলী ও মিরাজুল ইসলাম তুহিন মিয়ার হত্যাকারীদের দ্রুত বিচার দাবি করেছে তার পরিবার। আজ (১৯...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is