ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

তৃণমূলের মানুষের নিরাপত্তা নিশ্চিত করুন : আনসার-ভিডিপিকে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:০৪ , ১২ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১০:২৪ , ১২ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আনাসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে প্রশংসনীয় ভূমিকা পালন করেছে। এই প্রচেষ্টা আরো জোরদার করে তৃণমূল মানুষের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দেন তিনি। মঙ্গলবার সকালে গাজীপুরের সফিপুরে বাহিনীর ৩৯তম জাতীয় সংম্মেলনে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৯তম জাতীয় সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সকালে গাজীপুরের সফিপুরে পৌঁছালে তাকে স্বাগত জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও বাহিনী প্রধানসহ উর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় প্যারেড কমান্ডার ও আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রধানকে সাথে নিয়ে প্যারেড পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। আনসারের বিভিন্ন কন্টিনজেন্টের চৌকস সদস্যরা প্রধানমন্ত্রীকে গার্ড অফ অনার প্রদান করে।

পরে  বিভিন্ন ক্ষেত্রে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজে জন্য বাহিনীর ১৫৩ জন সদস্যকে পদক প্রদান করেন প্রধানমন্ত্রী। দায়িত্ব পালনকালে নিহত পাঁচ সদস্যকে মরণোত্তর পদক প্রদান করা হয়।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে দেশের সর্ববৃহৎ জনসম্পৃক্ত আইনশৃঙ্খলা বাহিনী উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, স্বাধীনতা সংগ্রামের সূচনা লগ্ন থেকে আনসার বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। বিএনপি জামায়াতের দেশজুড়ে আগুন সন্ত্রাসের সময় মানুষের জীবন ও সম্পদ রক্ষায় এই বাহিনীর ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে আনসার বাহিনীর সদস্যদের প্রচেষ্টা আরো জোরদার করতে হবে। সবাইকে একসঙ্গে হয়ে দেশ গড়ার কাজে অংশগ্রহণের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকারের নতুন উদ্যোগ "আমার বাড়ি, আমার খামারে" বাহিনীর সদস্যদের সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান শেখ হাসিনা।

পরে বাহিনীর সদস্যদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন প্রধানমন্ত্রী ও আমন্ত্রিত অতিথিরা।

 

 

 

এই বিভাগের আরো খবর

কুটনৈতিক ব্যর্থতায় রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হয়নি: হাফিজ

নিজস্ব প্রতিবেদক: কুটনৈতিক ব্যর্থতায় দুই বছরেও রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে পারেনি সরকার। এ সংকট দিনদিন আরো ঘনীভূত হওয়ায় আশংকা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is