ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

2019-08-18

, ১৬ জিলহজ্জ ১৪৪০

সংরক্ষিত আসনে ৪৯টি মনোনয়নের সবগুলোই বৈধ

প্রকাশিত: ১২:৩৭ , ১২ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০২:২৩ , ১২ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের সংরক্ষিত আসনে জমা পড়া ৪৯টি মনোনয়নের সবগুলোই বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। মঙ্গলবার সকালে, নির্বাচন কমিশন ভবনে জমা পড়া মনোনয়ন পত্র গুলো যাচাই বাছাই করা হয়। এসময় ছোটখাট ভুলত্রুটি এড়িয়ে যাওয়া হয়েছে বলেও জানান রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম। আসনের চেয়ে বেশি প্রার্থী না থাকায় ১৭ ফেব্রুয়ারি গেজেট প্রকাশের জন্য কমিশনের কাছে তালিকা পাঠানো হবে বলেও জানান রিটার্নিং তিনি।

এর আগে সোমবার জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন । আসন বণ্টন অনুযায়ী আওয়ামী লীগ ৪৩ টি, জাতীয় পার্টি ৪ টি, ওয়ার্কার্স পার্টি ১ টি, স্বতন্ত্র ১ টি ও বিএনপি ১ টি আসন পাবে।
বিএনপি ছাড়া বাকি ৪৯ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

বুধবার সকালে মনোনয়নপত্র বাছাই কার্যক্রম উদ্বোধন করেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। এসময় তিনি বলেন, দেশে গণতান্ত্রিক ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নারীদের অংশগ্রহণ প্রয়োজন।

পরে, মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের পর ৪৯ জন প্রার্থী সবার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম। অনেক প্রার্থীর ছোট ভুলত্রুটি বাছাইয়ের সময় সমাধান করা হয় বলেও জানান তিনি।

রিটার্নিং কর্মকর্তা জানান, আগামী ১৬ ফেব্রুয়ারির মধ্যে কোন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার না করলে একাধিক প্রার্থী না থাকায় ১৭ ফেব্র“য়ারি প্রার্থীদের বিজয়ী  ঘোষণা করে গেজেট প্রকাশের জন্য কমিশনে চিঠি দেওয়া হবে।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is