ডাকসু নির্বাচনে সরগরম ক্যাম্পাস, ৯ বছর পর মধুর ক্যান্টিনে ছাত্রদল

প্রকাশিত: ০৭:৫৩, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০৭:৫৩, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে ধীরে ধীরে সরগরম হয়ে উঠছে ক্যাম্পাস। দীর্ঘ নয় বছর পর বুধবার মধুর ক্যান্টিনে আসেন ছাত্রদলের নেতাকর্মীরা। অংশ নেন মিছিলেও। এসময় একাডেমিক ভবনে ভোট কেন্দ্র স্থাপনসহ সাত দফা দাবি জানিয়ে পুনঃতফসিল ঘোষণার আহবান জানায় ছাত্রদল। তবে, পুনঃতফসিল ঘোষণা সম্ভব নয় জানিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে সব ব্যবস্থাই নেয়া হবে।  

দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদÑডাকসু নির্বাচন। নির্বাচন গ্রহণযোগ্য করতে প্রয়োজনীয় পদক্ষেপও নিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নেয়া হয়েছে সকল ছাত্র সংগঠনের সহাবস্থানের উদ্যোগ।

দীর্ঘ ৯ বছর পর বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আসেন ছাত্রদল নেতাকর্মীরা। ক্যাম্পাসে মিছিলও করে ছাত্রদল। অংশ নেয় সংগঠনের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা। এসময় ছাত্রদল নেতারা বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে পুনঃতফসিল ঘোষণা করতে হবে। তারা আরো বলেন, ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে ক্যাম্পাসে ইতিবাচক রাজনীতির যে ধারা তৈরী হয়েছে তা যেন অব্যাহত থাকে।

তবে ছাত্রদলের পুনঃতফসিলের দাবি মেনে নেয়া সম্ভব নয় জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে। দীর্ঘদিন বন্ধ থাকা ডাকসু পুনরায় চালুর স্বার্থে অযৌক্তিক দাবি না তুলে সহযোগিতা কারার আহŸান জানান তিনি।

দীর্ঘদিন পর বড় দুই ছাত্র সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে মধুর ক্যান্টিনের পরিবেশ এদিন ছিল সরগরম।

 

এই বিভাগের আরো খবর

ভিসির অপসারণ দাবিতে জাবিতে ধর্মঘট

সাভার প্রতিনিধি: জাহাঙ্গীরনগর...

বিস্তারিত
অবশেষে ভিসি নাসিরউদ্দিনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক: পদত্যাগ করেছেন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *