ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫

2019-03-20

, ১৩ রজব ১৪৪০

রাঙ্গামাটিতে বেড়েছে ভ্রমণপিপাসুদের পদচারণা

প্রকাশিত: ০৯:৪০ , ১৫ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১১:৩২ , ১৫ ফেব্রুয়ারি ২০১৯

রাঙ্গামাটি প্রতিনিধি: পাহাড়, কৃত্রিম হ্রদ, ঝর্ণা আর নদীর জেলা রাঙ্গামাটি। নয়নাভিরাম এই পর্যটন শহরে নতুন বছরের শুরুতেই বেড়েছে ভ্রমণপিপাসুদের পদচারণা। ফলে চাঙ্গা হয়ে উঠেছে এখানকার পর্যটন ব্যবসা। এদিকে, পর্যটকদের জন্য পর্যাপ্ত নিরাপত্তাসহ সার্বিক সহযোগিতা দিচ্ছে পর্যটন কর্পোরেশন।

দৈনন্দিন জীবনের অবসাদ দূর করতে নতুন বছরের শুরুতেই অবসর কাটাতে পাহাড়, ঝর্ণা ও নদী ঘেরা রাঙ্গামাটিতে ছুটছেন ভ্রমণপিপাসুরা। এ জেলায় পর্যটকদের বিনোদনের জন্য রয়েছে ঝুলন্ত ব্রীজ, সুখী নীলগঞ্জ মিনি চিড়িয়াখানা, রাজবন বিহার, ডিসি বাংলো, পলওয়ে পার্ক, আইসল্যান্ড, কাপ্তাই হ্রদ ও মনোমুগ্ধকর সুভলং ঝর্ণা।

এসব দর্শনীয় স্থানগুলোর সৌন্দর্য উপভোগ করছেন পর্যটকরা। তবে অনেক স্থানেই সহায়ক অবকাঠামো এবং মানসম্মত শৌচাগার ও বিশ্রামাগার না থাকার অভিযোগ তাদের।  

এদিকে, পর্যটকদের আনাগোনায় খুশি ব্যবসায়ীরা। তবে এ শিল্পের প্রসারে ও পর্যটকদের আকৃষ্ট করতে সরকারিভাবে কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে জানালেন তারা।

তবে, রাঙামাটি পর্যটন করপোরেশন বলছে, পর্যটকদের জন্য প্রয়োজনীয় সবক্ষেত্রে সহযোগীতা করছে তারা। পর্যটন কেন্দ্রগুলোতে নিরাপত্তার কোন ঘাটতি নেই বলেও জানালেন এই কর্মকর্তা।

দেশি-বিদেশি পর্যটকের আগমন বাড়াতে রাঙামাটির পর্যটন স্পটগুলোর সার্বিক উন্নয়নের প্রয়োজনীয়তার কথা বলছেন স্থানীয়রা। আর ভ্রমণপিপাসুদের চাহিদা পর্যটক সহায়ক সুযোগ সুবিধা বৃদ্ধি।

 

 

 

এই বিভাগের আরো খবর

আম বাগান পরিচর্যায় ব্যস্ত সময় পার করছেন সাতক্ষীরার চাষীরা

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় আম বাগান পরিচর্যায় ব্যস্ত সময় পার করছেন চাষীরা। তবে, শিলা বৃষ্টি ও ঝড়ে কোথাও কোথাও মুকুল ঝরে যাওয়ায়...

নীলফামারীরতে মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহারের উদ্যোগ

নীলফামারী প্রতিনিধি: মোটরসাইকেলে হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে নানা উদ্যোগ নিয়েছে নীলফামারী জেলা পুলিশ। এ উদ্যোগের অংশ হিসেবে...

নাটোরে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের জেলা পর্যায়ের বার্ষিক সম্মেলন

নাটোর প্রতিনিধি: নাটোরে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের জেলা পর্যায়ের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে নাটোর ইসলামিক ফাউন্ডেশনের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is