ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-22

, ১৭ রমজান ১৪৪০

সোহরাওয়ার্দী হাসপাতাল আংশিক সচল, অগ্নিকাণ্ড একটি সতর্ক সংকেত: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ০৪:১৮ , ১৫ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১২:০৭ , ১৬ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক : অগ্নিকান্ডের প্রেক্ষিতে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাসেবা সাময়িক বন্ধ থাকার পর আবারো চালু হয়েছে। ক্ষতিগ্রস্ত দুটি ওয়ার্ড সিলগালা করে দেয়া হলেও বাকি ওয়ার্ডগুলোতে চিকিৎসা কার্যক্রম চলছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তারা জানান, বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা রোগিদের ফিরিয়ে আনার উদ্যোগও নেয়া হয়েছে। এদিকে, শুক্রবার সকালে সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, এই অগ্নিকান্ডের ঘটনা একটি সতর্ক সংকেত। সারাদেশের সব হাসপাতালে অগ্নিনির্বাপক ব্যবস্থা পরীক্ষনীরিক্ষা করে দেখা হবে বলে এসময় তিনি জানান।

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে বৃহস্পতিবার রাতে অগ্নিকান্ডের প্রেক্ষিতে চিকিৎসাসেবা সাময়িকভাবে বন্ধ হলেও আবারো তা চালু হতে শুরু করেছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, চিকিৎসা সেবা সীমিত পরিসরে চলছে। তবে ক্ষতিগ্রস্ত দুটি ওয়ার্ড সিলগালা করে দেয়া হয়েছে। ভর্তি নেয়া হচ্ছে না শিশু ও মহিলা সার্জারি ওয়ার্ডে।

বৃহস্পতিবার হাসপাতালে মোট রোগী ছিলো ১ হাজার ১৭৪ জন। এর মধ্যে পুরুষ ৫২৬ জন, মহিলা ৫৭৬ জন এবং শিশু ৭২ জন। রাতে সবাইকে বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হলেও ফিরে আসা রোগীদের আবারো চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। রোগীদের ফিরিয়ে আনতে উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান সোহরাওয়ার্দী হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে, শুক্রবার সকালে রাজধানীতে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, সোহরাওয়ার্দী হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনাটি একটি সতর্কবার্তা। দেশের সব হাসপাতালগুলোর অগ্নিনির্বাপক ও অন্যান্য নিরাপত্তাব্যবস্থা পরীক্ষানিরীক্ষা করে আরো আধুনিক করার কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

অগ্নিকান্ডের এই ঘটনা আরো গভীরভাবে তদন্ত করে দেখার কথাও জানান স্বাস্থ্যমন্ত্রী।

 

 

এই বিভাগের আরো খবর

রাজধানীর সড়কে প্রাণ গেল এক নারীর

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নিউমার্কেট থানাধীন এলিফ্যান্ট রোডের বাটা সিগনাল মোড়ে দুই প্রাইভেটকারের সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। নিহতের...

দুবাইয়ে বিমান বিধ্বস্তে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের দুবাই বিমানবন্দরে এক বিমান বিধ্বস্ত হয়ে অন্তত চারজন নিহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনই ব্রিটিশ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is