ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬

2019-09-24

, ২৪ মহররম ১৪৪১

নাইজেরিয়ায় গুলিতে নিহত অর্ধশতাধিক

প্রকাশিত: ১০:২৮ , ১৬ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১২:২১ , ১৬ ফেব্রুয়ারি ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ কাদুনাতে বন্দুকধারীদের হামলায় ৬৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২২টি শিশু ও ১২ জন নারী রয়েছেন। সংবাদমাধ্যম আলজাজিরায় এ খবর প্রকাশিত হয়।

শুক্রবার দেশটির পক্ষ থেকে এক সরকারি বিবৃতিতে হামলার ঘটনায় নিহতের সংবাদ নিশ্চিত করা হয়। সরকারি ওই বিবৃতিতে জনানো হয়েছে, কাদুনা প্রদেশে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েনসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

কাদুনা প্রদেশের সরকারি মুখপাত্র স্যামুলে আরুয়ান বলেন, ‘নিরাপত্তা সংস্থাগুলি আজ (শুক্রবার) প্রদেশের মারো গিদা ও কাজুরুতে হামলায় নিহত বিক্ষিপ্ত ৬৬টি মরদেহ উদ্ধারের কথা নিশ্চিত করেছে।’

তিনি আরও বলেন, ‘হামলায় নিহতদের মধ্যে ২২টি শিশু ও ১২ জন নারী ছিল। তাছাড়া চারজন আহত ব্যক্তিকে নিরাপত্তাকর্মীরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।’ হামলার পর স্থানীয়রা আতিঙ্কত হয়ে পড়েছেন।

স্থানীয় অধিবাসীরা বলেন, নিরাপত্তাকর্মীরা তাদের পরিকল্পিত অভিযানের মাধ্যমে এসব বন্ধ করতে পারবেন। যেন আর কোনো হত্যার ঘটনা না ঘটে। বিশেষ করে নির্বাচনের সময় এমন হামলা মানুষের মধ্যে উদ্বেগ তৈরি করেছে।

উল্লেখ্য, শনিবার সকাল থেকে দেশটির প্রেসিডেন্ট ও সংসদীয় নির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল। তবে এমন হামলার ঘটনার পর দেশটির জাতীয় নির্বাচন কমিশন, এক সপ্তাহের জন্য নির্বাচন স্থগিত ঘোষণা করেছে।

 

এই বিভাগের আরো খবর

রোহিঙ্গা সংকট: চীনের মধ্যস্ততায় ওয়ার্কিং কমিটি গঠনের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশ-চীন ও মিয়ানমারের সমন্বয়ে ত্রিপাক্ষিক ওয়ার্কিং কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। সোমবার (২৩...

থমাস কুক কোম্পানি দেউলিয়া ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক: ঋণের কারণে নিজেদের দেউলিয়া ঘোষণা করেছে যুক্তরাজ্যভিত্তিক বিশ্বের সবচেয়ে পুরনো পর্যটন কোম্পানি ‘থমাস কুক’। সোমবার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is