মালয়েশিয়া পাচারের পথে ১৭ রোহিঙ্গা আটক

প্রকাশিত: ০১:১৮, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০১:১৮, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

কক্সবাজার প্রতিনিধি:  কক্সবাজার শহরের কুতুবদিয়াপাড়া থেকে মালয়েশিয়াগামী ১৭ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। স্থানীয় বাসিন্দা রোকসানার ঘর থেকে তাদের আটক করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে যায় বলে জানায় পুলিশ।

শনিবার ভোরে সদর থানার ওসি (তদন্ত) খায়রুজ্জামান ও ওসি (অপারেশন) মাইন উদ্দিনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। গত মঙ্গলবারও একই এলাকা থেকে নারীসহ আরও ৪ জনকে উদ্ধার করা হয়েছিল।

স্থানীয় সূত্র জানায়, কুতুবদিয়াপাড়ার চিহ্নিত মানবপাচারকারী একরামুল হক ও আবদুল কাদেরের নেতৃত্বে সাগর পথে মালয়েশিয়ায় মানবপাচার শুরু হয় প্রায় দেড় মাস আগে থেকে। শুক্রবার সমিতিপাড়া এলাকার হোসনে আরা বেগমের বাড়িতে মালয়েশিয়ায় পাচারের উদ্দেশ্যে ১৭ জন রোহিঙ্গাকে প্রথমে রাখা হয়। পরে সুযোগ বুঝে মোস্তাকপাড়া এলাকায় রোকসানার বাসায় নিয়ে যাওয়া হয় তাদের।

কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার জানান, এলাকাবাসীর দেয়া খবরে পুলিশ ঘটনাস্থল থেকে ১৭ রোহিঙ্গা যুবককে উদ্ধার করে। পরে তাদের থানা হেফাজতে রাখা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মানবপাচারে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান তিনি।

 

এই বিভাগের আরো খবর

বিকল্প পথে ঢাকার সাথে ট্রেন চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক: ঢাকা থেকে ছেড়ে আসা...

বিস্তারিত
রাজশাহীতে ৪২ জন আয়করদাতাকে সম্মাননা

রাজশাহী প্রতিনিধি: প্রতি বছরের মত...

বিস্তারিত
জয়পুরহাটে শসা চাষে স্বাবলম্বী কৃষকরা

জয়পুরহাট সংবাদদাতা: জয়পুরহাটের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *