রাজধানীর বিশাল এলাকাজুড়ে গ্যাস সরবরাহ বন্ধ

প্রকাশিত: ০১:৩২, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০২:১৯, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় গ্যাস সঞ্চালন লাইন ফাটল ধরা পড়ায় আশুলিয়া, সাভার, মিরপুর, মোহাম্মদপুর, ধানমন্ডি ও জিগাতলা এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। ভোর থেকে গ্যাস না থাকায় এসব এলাকার লোকজনদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। শুক্রবার রাত ১২টার পর কোনও এক সময় আশুলিয়ায় গ্যাস ট্রান্সমিশন কোম্পানির (জিটিসিএল) এর একটি সঞ্চালন লাইনের মধ্যে অবস্থিত গ্যাসকেট (লাইনের ভেতরের কিছু অংশ ফাঁকা থাকে, এই ফাঁকা অংশ গ্যাসকেট দিয়ে জোড়া দেওয়া হয়) ফেটে গেছে। এতে আশেপাশের এলাকায় বিশেষ করে এই লাইন দিয়ে যেসব এলাকায় গ্যাস সরবরাহ করা হয় সেসব জায়গায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। এরপর মেরামতের জায়গা নির্ধারণ করে সকাল ৮টার দিকে মেরামত কাজ শুরু করা করেছে।
এ বিষয়ে  তিতাসের পরিচালক ( অপারেশন) মো. কামরুজ্জামান জানান, ‘রাতে এই ঘটনা ঘটায় দুর্ঘটনার জায়গা নির্ধারণ সময় লেগেছে। সকাল থেকে জিটিসিএল মেরামতের কাজ শুরু করেছে। তারা জানিয়েছে, ২৪ ঘণ্টার মতো সময় লাগতে পারে। তবে আশা করছি দিনের মধ্যেই কাজ শেষ করতে পারবে।’ তিনি জানান, লাইন ফাটার ঘটনায় মিরপুর,  ধানমন্ডি, গাবতলি, সাভার, আশুলিয়াসহ আশেপাশের এলাকায় গ্যাস সরবরাহ কমে যায়। তবে সকালে মিরপুর ও মোহাম্মদপুর এলাকায় গ্যাস সরবরাহ একেবারেই বন্ধ রয়েছে।
এদিকে জিটিসিএল এক বিজ্ঞপ্তিতে  জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টা আশুলিয়া ও  আমিনবাজার এলাকায় সিজিএস প্ল্যান্ট থেকে তিতাস গ্যাস সিস্টেমে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এদিকে শনিবার সকালে তিতাতের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জরুরি রক্ষণা‌বেক্ষণ কা‌জের জন্য আজ সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য আশু‌লিয়া ও আ‌মিনবাজার সি‌জিএস প্ল্যান্ট থেকে তিতাস সি‌স্টে‌মে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এর ফ‌লে আশু‌লিয়া, সাভার, আ‌মিনবাজার, গাবতলী, মিরপুর, পাইকপাড়া, পী‌রেরবাগ, কল্যাণপুর, শ্যামলী, রিং‌রোড, মনসুরাবাদ, কা‌দিরাবাদ, মোহাম্মদপুর, লালমা‌টিয়া, ধানম‌ন্ডি, আ‌জিমপুর, হাজারীবাগ এবং তদসংলগ্ন এলাকায় গ্যাস সরবরাহ বি‌ঘ্নিত হ‌তে পা‌রে বা গ্যা‌সের স্বল্পচাপ বিরাজ কর‌তে পা‌রে।’

এই বিভাগের আরো খবর

বুলবুলের তান্ডবে মৃতের সংখ্যা বেড়ে ১২

অনলাইন ডেস্ক: স্থলভাগে এসে দুর্বল হয়ে...

বিস্তারিত
বুলবুল নিম্নচাপে পরিণত, নামলো মহাবিপদ সংকেত

নিজস্ব প্রতিবেদক: ঘূর্ণিঝড় বুলবুল...

বিস্তারিত
এবার ভূমিহীনদের ভিটে-মাটি ছাড়ার নোটিশ

জয়পুরহাট সংবাদদাতা: উন্নয়ন কাজ চলমান...

বিস্তারিত
ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়ক মৃত্যুফাঁদ

ভৈরব সংবাদদাতা: নানামুখী উদ্যোগ...

বিস্তারিত
গোপালগঞ্জ শহরের বাইপাস সড়কের বেহাল দশা

গোপালগঞ্জ প্রতিনিধি: সংষ্কারের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *