ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব চলছে, আখেরি মোনাজাত কাল

প্রকাশিত: ১০:০৪ , ১৮ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৩:৫১ , ১৮ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক : চুয়ান্নতম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন আজ। উত্তরের হিমেল হাওয়া আর কুয়াশা উপেক্ষা করেই বয়ান, তাশকিল, তাসবিহ-তাহলিলে ব্যস্ত ভারতের মাওলানা সা’দ কান্ধলভীর অনুসারীরা।

বিশ্ব মুসলিম উম্মাহ দ্বিতীয় বৃহত্তম সমাবেশের দ্বিতীয় দিনে তুরাগ তীরে পবিত্র কোরআন ও হাদিসের আলোকে বয়ান চলছে। দেশ-বিদেশ থেকে আসা মুরব্বিরা দাওয়াতে দ্বীনের মেহনতের ওপর গুরুত্বারোপ করে বয়ান করছেন।

এর আগে, প্রতিকূল আবহাওয়ার কারণে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের সময় একদিন বাড়ানো হয়। গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর একথা জানিয়েছেন। তিনি বলেন, ইজতেমার মাঠ ঘোছানোর প্রস্তুতিতে সময় কম পাওয়া এবং প্রতিকূল আবহাওয়ার কারণে সা’দ কান্ধলভীর মুরুব্বীদের অনুরোধে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত হবে মঙ্গলবার।

এদিকে, ইজতেমা ঘিরে ময়দান ও এর আশপাশে আগের দু’দিনের মতোই কড়া নিরাপত্তা ব্যবস্থা বজায় রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এই বিভাগের আরো খবর

অযত্ন-অবহেলায় মাগুরার ২টি গণকবর

মাগুরা প্রতিনিধি: আজ ২২শে আগস্ট (বৃহস্পতিবার), ১৯৭১ সালের এই দিনে মাগুরায় ১৩ মুক্তিযোদ্ধা শহীদ হন। সেদিন ভারত থেকে প্রশিক্ষণ নিয়ে ফরিদপুর...

গোলাগুলিতে অটোচালক হত্যার প্রধান আসামির মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের গফরগাঁওয়ের পাগলা এলাকায় জেলা গোয়েন্দা পুলিশের সাথে গোলাগুলিতে এক অটোরিকশাচালক হত্যা মামলার প্রধান আসামি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is