ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

2019-08-23

, ২১ জিলহজ্জ ১৪৪০

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব চলছে, মঙ্গলবার আখেরি মোনাজাত

প্রকাশিত: ১১:২৬ , ১৮ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১১:২৬ , ১৮ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক : টঙ্গীর তুরাগ তীরে চলছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। ইবাদত-বন্দেগি আর বয়ানে ব্যস্ত দেশ-বিদেশের লাখো মুসলি­। দ্বিতীয় পর্বের সময় একদিন বাড়ানোয় আগামীকাল আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমা। এদিকে, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল­াহ জানিয়েছেন, আগামীতে কোন বিভক্তি থাকবেনা ইজতেমার আয়োজনে। দুই পক্ষের সাথে আলোচনা করে আগামী বছরের ইজতেমা যথাসময়ে এবং সুষ্ঠভাবে সম্পন্ন করার ব্যবস্থা নেয়া হবে।

উত্তরের হিমেল হাওয়া, সাথে ঘনকুয়াশা। এসব প্রতিকূলতা উপেক্ষা করেই টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে জিকির-আসগারে মসগুল মুসলি­রা।

ভারতের মাওলানা মুরসালিনের বয়ানের মধ্য দিয়ে শুরু হয় দিনের কর্মসূচী। বিশ্ব মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম এই সমাবেশে দেশ-বিদেশের মুরব্বিরা দাওয়াতে দ্বীনের মেহনতের ওপর গুরুত্বারোপ করে বয়ান করেন।

ইজতেমায় আসা মুসলি­দের প্রত্যাশা, কোন বিভক্তি নয়, আগামীতে আবারো ইসলামের দাওয়াতে সবাই এক হয়ে অংশ নেবেন।

এদিকে, দুই পক্ষের সাথে আলোচনা করে আগামী বছরের ইজতেমা সুষ্ঠু, সুশৃংখল ও ঐক্যবদ্ধভাবে সম্পন্নে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল­াহ। সোমবার ইজতেমা ময়দান পরিদর্শন করে আগামী বছর যথাসময়ে ইজতেমা আয়োজনের কথাও জানান তিনি।

অন্যদিকে, মঙ্গলবার আখেরি মোনাজাত সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যথাযথ প্রস্তুতি নেয়ার কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার সকাল ১০টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

 

 

এই বিভাগের আরো খবর

চুয়াডাঙ্গায় ধর্ষণ চেষ্টা: ছুরিকাঘাত ও গণপিটুনিতে নিহত ২

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার সদরে এক স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টায় বাধা দেয়ায় ছুরিকাঘাতে এক ব্যক্তি নিহত হওয়ার পর গণপিটুনিতে ওই...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is