ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

2019-04-22

, ১৬ শাবান ১৪৪০

বিনম্র শ্রদ্ধায় সারাদেশে ভাষা শহীদদের স্মরণ

প্রকাশিত: ০৫:০৩ , ২১ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১২:৩৭ , ২১ ফেব্রুয়ারি ২০১৯

বৈশাখী ডেস্ক: বিনম্র শ্রদ্ধায় সারাদেশে স্মরণ করা হচ্ছে মহান ভাষা আন্দোলনের শহিদদের। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহিদ দিবসের প্রথম প্রহরে দেশের বিভিন্ন শহিদ মিনারে ঢল নামে মানুষের। ফুল দিয়ে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানায় সংসদ সদস্য, রাজনৈতিক নেতা ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে পুলিশের সশস্ত্র অভিবাদন দিয়ে শুরু হয় পুষ্পস্তবক অর্পণ। প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, সাবেকমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন ও রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। পরে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান এম.এ সালাম, বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, চট্টগ্রাম প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদের জেলা ও মহানগরের নেতারা।

প্রথম প্রহরে রাজশাহী কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ নেতাকর্মীরা। পরে মহানগর বিএনপি’র সাবেক সভাপতি মিজানুর রহমান মিনু নেতাকর্মীদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। অন্যদিকে, ভূবন মোহন পার্ক শহিদ মিনারে পু®পস্তবক অর্পণ করে সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও ছাত্র সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বরিশাল কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধা জানান, পার্বত্য শান্তিচুক্তি ও বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ, পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম, বরিশাল-২ আসনের সংসদ সদস্য শাহে আলম তালুকদার, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে ঢল নামে সর্বস্তরের মানুষের। প্রথমেই ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা প্রশাসন। পরে, মহানগর ও জেলা পুলিশ, জেলা ও মহানগর আওয়ামী লীগ ও বিএনপিসহ তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পুস্পস্তবক অর্পণ করে।

কুমিল্লা টাউন হল মাঠে কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার। পরে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে। নারায়ণগঞ্জের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক রাব্বি মিয়া ও পুলিশ সুপার হারুণ আর রশিদ।
এছাড়া, ব্রাহ্মণবাড়িয়া, মেহেরপুর, নাটোর, মানিকগঞ্জ, গাজীপুর, নরসিংদী, জামালপুর, শেরপুর, নেত্রকোণা লক্ষ্মীপুর, চাঁদপুর ও পটুয়াখালীসহ দেশজুড়ে মানুষ বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছে ভাষা আন্দোলনের শহিদদের।

 

 

এই বিভাগের আরো খবর

২৯ এপ্রিলের মধ্যে শপথ না নিলে বিএনপির ৬ সংসদ সদস্যের আসন শূন্য হবে

নিজস্ব প্রতিবেদক : বিএনপির নির্বাচিত ৬ সংসদ সদস্য ২৯ এপ্রিলের মধ্যে শপথ না নিলে তাদের আসন শূন্য হয়ে যাবে। ফলে বিষয়টি নিয়ে দলের মধ্যে ব্যাপক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is