ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-22

, ১৭ রমজান ১৪৪০

নির্বাচনে খুনী ও দুর্নীতিবাজদের প্রত্যাখান করেছে জনগণ : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬:২৯ , ২২ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১১:২২ , ২২ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছু মানুষ নিজেদের ক্ষমতার লোভে সাধারণ মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে। তিনি বলেন খুন ও দুর্নীতির কারণেই বিএনপি-জামায়াতকে নির্বাচনে দেশবাসী প্রত্যাখ্যান করেছে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় শেখ হাসিনা এসব বলেন। তিনি আরো বলেন, মানুষ আওয়ামী লীগের প্রতি যে আস্থা রেখেছে তার মর্যাদা দিতে হবে। বাংলাদেশ আলোর পথে যে যাত্রা শুরু করেছে তা কেউ বন্ধ করতে পারবে না।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগের এই আলোচনার সভার শুরুতে ভাষা শহীদসহ পুরান ঢাকায় আগুনে পুড়ে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বক্তব্যের শুরুতে চকবাজারের অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, উর্দুকে বাঙালির রাষ্ট্রভাষা হিসেবে চাপিয়ে দেয়ার পাকিস্তানি শাসকগোষ্ঠীর অপচেষ্টার বিরুদ্ধে শুরু থেকেই বঙ্গবন্ধু ছাত্রদের সংগঠিত করেন। বাংলা ও বাঙালির যা কিছু অর্জন সবকিছুই এসেছে সংগ্রামের মধ্যে দিয়ে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, বাংলাদেশের মানুষ একটু ভাল থাকলে দেশের কিছু মানুষের অশান্তি দেখা দেয়। দেশের মানুষ যে আস্থা রেখেছে তার মর্যাদা রক্ষা করতে হবে।

শেখ হাসিনা প্রশ্ন করেন, যারা মানুষ পুড়িয়ে হত্যা করেছে, নির্বাচন নিয়ে বাণিজ্য করেছে তারা নির্বাচনে জিতবে কি করে। এসব কারণে মানুষ তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ আজ বিশ্ববাসীর কাছে মর্যাদা পেয়েছে, উন্নয়নের রোল মডেল হয়েছে। ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের প্রস্তুতির কথাও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এই বিভাগের আরো খবর

বান্দরবান পৌরসভার সাবেক কমিশনারকে অপহরণের অভিযোগ 

বান্দরবান প্রতিনিধি: বান্দরবান পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের সাবেক কমিশনার ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চথোয়াইমং মারমাকে অপহরণের অভিযোগ...

একুশে পদকপ্রাপ্ত নজরুল সংগীত শিল্পী খালিদ হোসেন আর নেই

নিজস্ব প্রতিবেদক : একুশে পদকপ্রাপ্ত নজরুল সংগীত শিল্পী ও গবেষক খালিদ হোসেন আর নেই। বুধবার রাত সাড়ে দশটায় তিনি মারা যান। তিনি ১৭ দিন ধরে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is