ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

2019-08-20

, ১৮ জিলহজ্জ ১৪৪০

রাসায়নিক গুদাম দ্রুত সরানো হবে- প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:৫২ , ২৩ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০১:৫০ , ২৩ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: কয়েক দফা উদ্যোগ নেয়ার পরও পুরান ঢাকা থেকে রাসায়নিক গুদাম না সরানোকে দু:খজনক উল্লেখ করে, অতি দ্রুত তা সরানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাজে ব্যবসায়ী, মালিকপক্ষসহ সবার সহযোগিতাও চেয়েছেন প্রধানমন্ত্রী। চকবাজারের অগ্নিকান্ডে দগ্ধদের দেখতে ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে গিয়ে এসব বলেন প্রধানমন্ত্রী। এসময়, আহতদের যাবতীয় চিকিৎসা সহায়তাসহ পুনর্বাসনের ঘোষণাও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে দগ্ধ ও আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন প্রধানমন্ত্রী। কথা বলেন রোগীর স্বজনদের সাথেও। রোগীদের যথাযথ ও সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন শেখ হাসিনা।

পরে, সাংবাদিকদের সাথে আলাপকালে শেখ হাসিনা বলেন, বার বার উদ্যোগ নেয়ার পরও মালিক পক্ষের অনীহার কারণে পুরান ঢাকা থেকে রাসায়নিক গুদাম সরানো সম্ভব হয়নি। ভবিষ্যত নিরাপত্তার কথা বিবেচনায় রেখে দ্রুত সময়ের মধ্যে রাসায়নিক গুদাম সরানোর নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

ঘনবসতি ও সরু রাস্তার কারণে অগ্নিকান্ডের সময় ফায়ার সার্ভিসের কর্মীদের ঘটনাস্থলে পৌঁছাতে দেরি হয়েছে উল্লেখ করে, ভবিষ্যতে এ ধরনের বিপদ এড়াতে সরু রাস্তা সংস্কার ও সব ভবনে অগ্নিনির্বাপক ব্যবস্থা রাখার নির্দেশ দেন শেখ হাসিনা।

আহতদের চিকিৎসার দায়িত্ব সরকার বহন করবে জানিয়ে অগ্নিদগ্ধদের পুনর্বাসনের ঘোষণাও দেন প্রধানমন্ত্রী। ভবিষ্যতে এধরনের দুর্ঘটনা এড়াতে সকলের সহযোগিতাও কামনা করেন তিনি।

রাষ্ট্রীয় শোক পালনের কথা জানিয়ে আহত ও নিহতদের পরিবার এবং দেশবাসীকে ধৈর্য্য ধরার আহ্বান জানান প্রধানমন্ত্রী। 

এই বিভাগের আরো খবর

মাগুরায় এ বছর পাটের বাম্পার ফলন

মাগুরা প্রতিনিধি: মাগুরায় এ বছর পাটের ফলন ভালো হয়েছে। কৃষকরা এখন পাট কাটা ও প্রক্রিয়াজাতকরণে ব্যস্ত সময় পার করছেন। অন্য বছরের তুলনায় এবার...

আজ মানিকদী ট্রাজেডি দিবস

ভৈরব প্রতিনিধি: আজ ২০ আগস্ট, মানিকদী ট্রাজেডি দিবস। একাত্তরের এই দিনে ভৈরবের মানিকদী গ্রামে মসজিদ থেকে ২০ মুসল্লিসহ মোট ৪৬ জনকে ধরে নিয়ে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is