ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৩৯
শিরোনামঃ
বর্ষীয়ান রাজনীতিবিদ মহিউদ্দিন চৌধুরী আর নেই মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া মানুষের অন্তরে মহিউদ্দিন চৌধুরী জননেতা হিসেবেই বেঁচে থাকবেন স্বপ্নের ফেরিওয়ালা মহিউদ্দিন চৌধুরী মহান বিজয় দিবস উদযাপনে দেশজুড়ে নানা আয়োজন  সুশাসন প্রতিষ্ঠায় বারবার হোচট খেয়েছে বাংলাদেশ নাটোরে চালু হয়নি কৃষকদের ৫টি শস্য মার্কেট কুমিল্লায় বাস চাপায় নিহত দুই রংপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ মুহূর্তে জমজমাট রাজধানীর বাজারে পেঁয়াজের দাম বেড়েছে দ্বিগুণ টি-টেন ক্রিকেট লিগে কেরেলা কিংসের জয় হাসপাতালে জনবল-শয্যার অভাবে চিকিৎসা বঞ্চিত ঝিনাদহের নিউমোনিয়া আক্রান্ত শিশুরা পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী হিসেবে সৌদি বাদশাহর স্বীকৃতি নির্বাচনের আগে সংস্কারের জন্য ৩১ প্রস্তাবনা চূড়ান্ত  নেপালে নির্বাচনে বামপন্থী জোটের জয় চট্টগ্রামে রেডকিন সমাধিতে রাশিয়ার সশস্ত্র বাহিনীর শ্রদ্ধা ত্রিদেশীয় ও বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি ঘোষণা রংপুর সিটি নির্বাচনে বিএনপি প্রার্থীকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে টাঙ্গাইলে ৩০ কিলোমিটার এলাকায় যানজট  থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

‘মা’ দিবস আজ

প্রকাশিত: ০৫:৫৭ , ১৪ মে ২০১৭ আপডেট: ০৫:৫৭ , ১৪ মে ২০১৭

নিজস্ব প্রতিবেদক: আজ বিশ্ব ‘মা’ দিবস। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পালিত হচ্ছে দিবসটি। কোন শব্দ বা সংজ্ঞা দিয়ে মায়ের ভালোবাসার গভীরতাকে মাপা যায় না। তারপরও পৃথিবীর সব মাকে একসাথে শ্রদ্ধা জানাতে পালন করা হয় মা দিবস। মাকে তাই একটু বেশি ভালোবাসারই দিন আজ।

মায়ের সাথে সন্তানের মধুর এই সম্পর্কের তুলনা আর কিছুতেই হয় কি? নিত্যদিনের হয়েও এই সম্পর্ক নির্যাস ছড়ায় মহাকালে, সকল সভ্যতায়, সকল বাস্তবতায়।

মায়ের প্রতি ভালবাসা দেখাতে দিনক্ষণের প্রয়োজন না হলেও একটু আলাদাভাবে ভালবাসা ও শ্রদ্ধা দেখাতেই পালন হয়ে আসছে মা দিবস। বিশ্বজুড়েই নানা আয়োজনে পালিত হয় শতবর্ষের এই দিবসটি।

দিবসটিকে একটু আলাদা করতে কেউবা বিভিন্ন রঙে সাজিয়ে শুভেচ্ছা কার্ড কিংবা অন্য কোন উপহার দিয়েছেন মা’ কে। কেউবা পালন করছেন নীরব শ্রদ্ধায়।

জগতে মায়ের মতো এমন আপনজন আর কে আছেন! তাই প্রতি বছর এই দিনটি স্মরণ করিয়ে দেয় প্রিয় মমতাময়ী মায়ের মর্যাদার কথা। এমন দিনে বিশ্বের সব মায়ের প্রতি বিনম্র শ্রদ্ধা।

 

 

এই বিভাগের আরো খবর

স্বাধীনতার ৪৬ বছর

সামাজিক নিরাপত্তা নিশ্চিতে সমন্বিত উদ্যোগ চান বিশ্লেষকরা

নিজস্ব প্রতিবেদক : নাগরিকের নিরাপত্তা নিশ্চিতের ধারণাটি অনেক বিস্তৃত ও ব্যাপক, যেই খাত বিজয়ের ৪৬ বছরে অনেক সাফল্যের মাঝেও বড় ম্লান।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is