ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-22

, ১৭ রমজান ১৪৪০

সরিয়ে নেয়া হয়েছে ওয়াহেদ ম্যানসনের ভূগর্ভস্থ গুদামের রাসায়নিক

প্রকাশিত: ০৬:৩৪ , ২৩ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৬:৪৩ , ২৩ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডের তিনদিন পর ভবনের ভূ-গর্ভস্থ গুদামে থাকা বিভিন্ন ধরনের রাসায়নিকের ড্রাম ও প্যাকে সরিয়ে ফেলেছে উদ্ধারকর্মীরা। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের নেতৃত্বে এসব রাসায়নিক সরানো হয়। এ সময় পুরান ঢাকার সব রাসায়নিক গুদাম ও কারাখানা সরাতে অভিযান চালানোর ঘোষণা দেন তিনি। তবে এই ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ করেন স্থানীয় কিছু ব্যবসায়ী। এদিকে, শনিবার সন্ধ্যা নাগাদ ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ পুনরায় চালু করা হয়েছে।

পুরান ঢাকার চকবাজারে চুরিহাট্টার চারিদিকে এখনো বিভীষিকার ক্ষতচিহ্ন। ছড়িয়ে ছিটিয়ে আছে বিভিন্ন রাসায়নিকের বোতল আর কৌটা। যে ভবনে বুধবার রাতে আগুন লেগেছিল সেই ওয়াহেদ ম্যানসনের ভূ-গর্ভের গুদামে থাকা নানা ধরণের রাসায়নিকের ড্রাম সরিয়ে নেয়া হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন ওই রাসায়নিক গুদাম পরিদর্শন শেষে সেগুলো সরানোর নিদের্শ দেন। বলেন, যতক্ষণ পর্যন্ত পুরান ঢাকার রাসায়নিক দ্রব্য স্থানান্তর না হবে ততক্ষণ পর্যন্ত অভিযান চলবে।

মেয়রের এমন ঘোষণার পর বিক্ষোভ শুরু করেন স্থানীয় ব্যবসায়ীরা। বলেন, রাসায়নিক দ্রব্যের কারণে নয়, আগুন লেগেছে গ্যাসের সিলিন্ডার থেকে। ওয়াহেদ ম্যানসনের সামনে থাকা একটি হোটেলের সিসি টিভি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, ভবনের সামনে থাকা পিকআপ ভ্যানের সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুন চারপাশে ছড়িয়ে পরে। মুহূর্তেই আগুন গ্রাস করে সড়ক ও আশপাশে থাকা সবকিছু। মানুষকে ছুটাছুটি করতে দেখা যায়।

অগ্নিকান্ডের পর এখনো সন্ধান মেলেনি অনেকের। নিখোঁজদের সন্ধানে সেখানে ভিড় করছেন স্বজনেরা। তাদের আহাজারিতে ভারি হয়ে উঠেছে চকবাজারের চুড়িহাট্টার পরিবেশ।

এদিকে, পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার জনজীবন স্বাভাবিক করতে কাজ করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। শনিবার সন্ধ্যা নাগাদ ওই এলাকায় আবারো বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।

 

এই বিভাগের আরো খবর

রাজধানীর সড়কে প্রাণ গেল এক নারীর

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নিউমার্কেট থানাধীন এলিফ্যান্ট রোডের বাটা সিগনাল মোড়ে দুই প্রাইভেটকারের সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। নিহতের...

দুবাইয়ে বিমান বিধ্বস্তে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের দুবাই বিমানবন্দরে এক বিমান বিধ্বস্ত হয়ে অন্তত চারজন নিহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনই ব্রিটিশ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is