ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-22

, ১৭ রমজান ১৪৪০

রাসায়নিক সরিয়ে নিতে রাজি নন ব্যবসায়ীরা

প্রকাশিত: ০৮:০৩ , ২৩ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৮:০৩ , ২৩ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের পর থেকে জোর দাবি উঠেছে আবাসিক এলাকা থেকে রাসায়নিকের দোকান-গুদাম সরিয়ে নেয়ার। যে ভবনটিতে প্রথম আগুন লেগেছিলো সেই ওয়াহেদ ম্যানসনের ভূ-গর্ভস্থ গুদাম থেকে শনিবার সরানো হয় রাসায়নিক। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাইদ খোকন এসময় জানান, এর মধ্য দিয়ে পুরান ঢাকার সব রাসায়নিকের গুদাম ও কারখানা অপসারণের কাজ শুরু হল। সিটি করপোরেশনের অভিযানের সময় কারো বাড়িতে রাসায়নিকের মজুদ পেলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও দেন মেয়র।  

কিন্তু ব্যবসায়িরা এখনো রাজি নন রাসায়নিক সরিয়ে নেয়ার ব্যাপারে। এলাকাবাসীর দাবির বিপক্ষে অবস্থান নিয়েছেন তারা। তারা বলছেনব্যবসায়ীরা। সাফাই গাইছেন রাসায়নিকের পক্ষে। তাদের দাবি, রাসায়নিক থেকে সব ধরনের ব্যবহারিক পণ্য তৈরি হয়। দুর্ঘটনার জন্য রাসায়নিক দায়ী না, দায়ি গ্যাস সিলিন্ডার। দেশ থেকে সিলিন্ডার গ্যাসের ব্যবহার বন্ধ করা হোক।

শনিবার  মেয়র সাইদ খোকন চুড়িহাট্টা এলাকা পরিদর্শনে এলে ব্যবসায়ীরা রাসায়নিকের পক্ষে নানা স্লোগান দিয়ে মিছিল করেন।

তবে ব্যবসায়ীদের দাবির সঙ্গে একমত নন এলাকার বাসিন্দারা। তারা বলছেন, আবাসিক এলাকায় আর কোনো মরদেহ দেখতে চানা। চার রাসায়নিকমুক্ত এলাকা। আবাসিক এলাকা হতে হবে রাসায়নিকের দোকান ও গুদামমুক্ত।

 

এই বিভাগের আরো খবর

রাজধানীর সড়কে প্রাণ গেল এক নারীর

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নিউমার্কেট থানাধীন এলিফ্যান্ট রোডের বাটা সিগনাল মোড়ে দুই প্রাইভেটকারের সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। নিহতের...

দুবাইয়ে বিমান বিধ্বস্তে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের দুবাই বিমানবন্দরে এক বিমান বিধ্বস্ত হয়ে অন্তত চারজন নিহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনই ব্রিটিশ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is