ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-22

, ১৭ রমজান ১৪৪০

রাজধানীতে আইস নামের মাদকের সন্ধান

প্রকাশিত: ১০:৩৮ , ২৭ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১২:৪২ , ২৭ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: পশ্চিমা বিশ্বে ব্যাপক পরিচিত আইস নামের ভয়ানক মাদকের সন্ধান মিলেছে দেশে। একই সাথে ব্যয়বহুল মাদকদ্রব্য ক্রিস্ট্রাল মিথাইল এ্যামফিটামিন- আইস’র কারখানাও গড়ে উঠেছে খোদ রাজধানীতে। মঙ্গলবার বিপুল পরিমাণ কাঁচামালসহ মাদক তৈরির সরঞ্জাম জব্দ ও কারখানাটি সিলগালা করে দিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

রাজধানীর আভিজাত অনেক এলাকার বাড়িগুলো দেখে বোঝার উপায় নেই, কী আছে সেখানে। সরু সিড়ি দিয়ে আন্ডারগ্রাউন্ডে নামলেই দেখা মেলে এখানে গড়ে তোলা হয়েছে মরণ নেশার এক কারখানা।

প্রায় দু’মাস ধরে অনুসন্ধান চালিয়ে রাজধানীর ঝিগাতলার একটি বাড়ির সন্ধান পায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। যেখানে বিশ্বের ভয়ানক মাদক আইসের কারখানা গড়ে তুলেছেন মালয়োশিয়ায় লেখাপড়া করা হাসিব মোহাম্মদ রাশেদ নামের এক ব্যক্তি। তবে তাকে আটক করা সম্ভব হয়নি।

মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক খুরশিদ আলম জানান, ওই কারখানা থেকে রাসায়নিকসহ বিভিন্ন কাঁচামাল জব্দ করা হয়েছে।

হাসিবই দেশে প্রথম আইস নামের এই ভয়ানক মাদকদ্রব্য তৈরি ও বাজারজাত করেছে বলেও জানান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এই সহকারি পরিচালক।

আইস মূলত মানুষের শরীরে অতিমাত্রায় উন্মাদনা ও উত্তেজনা ছড়ায়। খুব ব্যয়বহুল হওয়ায় উচ্চবিত্ত শ্রেণির লোকজনরাই তা গ্রহণ করে থাকে।

 

এই বিভাগের আরো খবর

ফখরুল সংসদে আসলে বিএনপি শক্তিশালী হতো- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : মির্জা ফখরুল সংসদে এলে বিএনপি বেশী শক্তিশালী হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল...

দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দেশকে জঙ্গিবাদ মুক্ত রেখে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবনে বৌদ্ধ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is