ডাকসু নির্বাচনে প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ

প্রকাশিত: ০৭:০৮, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০৯:৫৯, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ডাকসু নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই চলছে। প্রথমে বিভিন্ন হল সংসদের জন্য জমা দেয়া মনোনয়ন বাছাই করছেন রিটার্নিং কর্মকর্তা। প্রাথমিক বাছাইয়ে দুটি হলে ছাত্রদলের ভিপি প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। প্রার্থিতা ফিরে না পেলে আদালতে যাবেন বলে জানান ছাত্রদলের নেতারা। এদিকে নির্বচানকে কেন্দ্র করে উৎসবমুখর ঢাকা বিশ্ববিদ্যালয়। আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে তেসরা মার্চ চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর। 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু নির্বাচন উপলক্ষে সরব বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। নিবার্চনের সময় ঘনিয়ে আসার সাথে সাথে সংশ্লিষ্টদের ব্যস্ততাও বাড়ছে।

মঙ্গলবার ডাকসু ও হল সংসদে প্রার্থিদের মনোনয়নপত্র জমা দেয়ার পর যাচাই বাছাই শুরু করে রিটার্নিং কর্মকর্তা। ১৮টি হল সংসদের খসড়া প্রার্থী তালিকা ওয়েবসাইটে প্রকাশ করেছে কর্তৃপক্ষ। ডাকসুর ২৫টি পদের প্রার্থিদের তালিকা প্রকাশের কাজ চলছে বলে জানিয়েছেন তারা। 

এদিকে, সলিমুল্লাহ মুসলিম হলে ছাত্রদলের ভিপি প্রার্থি নাহিদ্দুজ্জামান শিপন ও জসিম উদ্দিন হলে তৌহিদুর রহমান তাজ এর প্রার্থিতা বাতিল হয়েছে। প্রার্থিতা ফিরিয়ে না দিলে আদালতে যাবেন বলে জানিয়েছেন ডাকসুতে ছাত্রদলের ভিপি প্রার্থি মোস্তাফিজুর রহমান। এ ছাড়া হলগুলোতে এখনও নির্বাচনের পরিবেশ নিশ্চিত হয়নি বলেও দাবী করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে গণসংযোগ করে ছাত্রলীগ, ছাত্রদল, বাম সংগঠন এবং কোটা সংস্কার আন্দোলন নেতারা। 

এদিকে, ডাকসুর জিএস পদে নিজের প্রার্থিতা ঘোষণা করেন এ আর এম আসিফুর রহমান নামে এক শিক্ষার্থী।
 

এই বিভাগের আরো খবর

ভিসির অপসারণ দাবিতে জাবিতে ধর্মঘট

সাভার প্রতিনিধি: জাহাঙ্গীরনগর...

বিস্তারিত
অবশেষে ভিসি নাসিরউদ্দিনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক: পদত্যাগ করেছেন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *