ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫

2019-03-23

, ১৬ রজব ১৪৪০

১৮ হাজার এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি

প্রকাশিত: ১২:১৯ , ০৩ মার্চ ২০১৯ আপডেট: ১২:১৯ , ০৩ মার্চ ২০১৯

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: ১৮ হাজার এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি নিয়ে হাজির হল এনার্জাইজারের স্মার্টফোন যা এক চার্জেই সপ্তাহ পার হবে। স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে-এ বাজারে আসলো ১৮ হাজার এমএএইচ ব্যাটারির এনার্জাইজার ম্যাক্স পি১৮কে পপ স্মার্টফোন।

ফোল্ডাবেল স্মার্টফোনের দৌলতে ইতিমধ্যেই চমক দিয়েছিল মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস। তবে সবচেয়ে বেশি নজর কাড়ল ১৮ হাজার এমএএইচ ব্যাটারির নতুন স্মার্টফোন। ফরাসি কম্পানি এনার্জাইজার এর তরফে দাবি করা হয়েছে, একবার চার্জ দিলে গোটা সপ্তাহ দৌড়াবে এই স্মার্টফোন। একনাগাড়ে ৪৮ ঘণ্টা ভিডিয়ো স্ট্রিম করা যাবে এনার্জাইজার ম্যাক্স পি১৮কে পপ স্মার্টফোনে।

ছাড়াও এই স্মার্টফোনে থাকছে ৬.২ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, সেলফির জন্য পপ-আপ ডুয়াল ক্যামেরা। তিনটি রিয়ার ক্যামেরা। এবং অ্যান্ড্রয়েডের আপডেটেড ৯ পাই সংস্করণ। এতে থাকছে ৬জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। একবার চার্জ দিলে এক সপ্তাহ নিশ্চিন্তে থাকা গেলেও, ফুল চার্জে মোট ৮ ঘণ্টা লাগবে বলেও জানিয়েছে সংস্থা। চলতি বছরেই বাজারে আসবে স্মার্টফোনটি।

এই বিভাগের আরো খবর

স্বল্প খরচে সর্বোচ্চ উন্নয়ন কৌশল ঠিক করুন : প্রকৌশলীদের প্রতি প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : স্বল্প খরচে মানুষ সর্বোচ্চ সুবিধা পায় এমনভাবে উন্নয়ন কৌশল প্রনয়ন করতে প্রকৌশলীদের প্রতি আহবান জানিয়েছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is